Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০২০ , ৫ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-৩০-২০২০

সুশান্তের শেষ সিনেমা অনলাইন প্লাটফর্মের রেকর্ড

সুশান্তের শেষ সিনেমা অনলাইন প্লাটফর্মের রেকর্ড

মুম্বাই, ৩১ জুলাই - অনেক আলোচনার পর অবশেষে মুক্তি পেয়েছে সুশান্ত সিং রাজপুতের সিনেমা ‘দিল বেচারা’। মুক্তির প্রথম দিনেই ডিজনি প্লাস হটস্টারে প্রায় ১০ কোটি দর্শক একসঙ্গে দেখেছেন ছবিটি। যা কোনো অনলাইন প্লাটফর্মের জন্য রেকর্ড।

তবে তারচেয়ে বেশি আলোচনা হচ্ছে একটি বিষয় নিয়ে। সেটি হলো সিনেমাটি যদি হলে মুক্তি পেতো তবে সিনেমার ব্যবসাতেও রেকর্ড করতে পারতো। এই ছবি ২ হাজার কোটি টাকারও বেশি ব্যবসা করতে পারতো বলে চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে এসেছে সম্প্রতি।

‘দিল বেচারা’ সিনেমার ট্রেলার মুক্তির ২৪ ঘণ্টার মধ্যেই যেমন অ্যাভেঞ্জার্সদের পিছনে ফেলে দিয়ে সর্বকালের সেরা রেকর্ড গড়েছিল, এই সিনেমাও যে ওটিটি প্ল্যাটফর্মের ময়দানে এক নয়া ইনিংস গড়বে, এই ছবি মুক্তির পর অনেকেই সেই ভবিষ্যদ্বাণী করে ফেলেছিলেন। হলোও তাই।

আরও পড়ুন: আবারো তাপসীকে কটাক্ষ কঙ্গনার

আইএমবিডিতে ইতিমধ্যেই সর্বকালের সেরা রেকর্ড গড়েছে সুশান্ত সিং রাজপুতের ‘দিল বেচারা’। তাও আবার মুক্তির তিন ঘণ্টার মধ্যেই!

উল্লেখ্য, শুধু ভারতীয় চলচ্চিত্রই নয়, হলিউড সিনেমার রেটিংয়ের রেকর্ডও কয়েক ঘণ্টার মধ্যেই ভেঙে চুরমার করে দিয়েছে এই ছবি। এবার এক সমীক্ষার রিপোর্ট বলছে, সিনেমা হলে মুক্তি পেলে ‘দিল বেচারা’ বক্স অফিসে ইতিহাস গড়ত প্রথম দিনেই ২০০০ কোটির ব্যবসা করে!

ভারতীয় এক সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে দাবি করা হয়েছে যে, বর্তমানে মাল্টিপ্লেক্স কিংবা সিনেমা হলে যেরকম টিকিটের দাম, সেই সংখ্যার সঙ্গে প্রথম দিনের দর্শক সংখ্যার সামানুপাতিক হিসেব কষলেই দেখা যাবে যে, ‘দিল বেচারা’ বক্স অফিসের প্রায় সব রেকর্ড ভেঙে দিত হলে মুক্তি পেলে। কারণ, ভারতীয় সিনেজগতে এখনও অবধি কোনো সিনেমা ‘ফার্স্ট ডে বক্স অফিস’ কালেকশনে ২০০০ কোটির গণ্ডি পার হতে পারেনি।

তবে সুশান্তের শেষ ছবির উদাহরণ টানতে গিয়ে সমীক্ষায় একমাত্র ‘গেম অফ থ্রোনস’-এর নামই ধারে কাছে এসেছে। যদিও সংশ্লিষ্ট এই হলিউড সিরিজের একটা বিশাল সংখ্যক দর্শক আগে থেকেই তৈরি ছিল। তবে ‘দিল বেচারা’র ক্ষেত্রে তেমনটা নয়। একেবারে নতুন ছবি, তাও আবার সেরকম মার্কেটিং ছাড়াই যে এতটা ব্যবসা করতে পারবে, তা বোধহয় কেউ কল্পনাও করতে পারেননি!

কিন্তু আক্ষেপ একটাই, সুশান্ত বেঁচে থাকতে এই রেকর্ড দেখে যেতে পারলেন না।

এন এইচ, ৩১ জুলাই

বলিউড

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে