Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০ , ১৩ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-২৯-২০২০

নাফ নদীর কেওড়া বাগান থেকে প্রায় ৪ কোটি টাকার ইয়াবা উদ্ধার

নাফ নদীর কেওড়া বাগান থেকে প্রায় ৪ কোটি টাকার ইয়াবা উদ্ধার

কক্সবাজার, ২৯ জুলাই- কক্সবাজারের টেকনাফের হ্নীলা লেদা এলাকায় অভিযান চালিয়ে ৩ কোটি  ৯০ লাখ টাকা মূল্যের ১ লাখ ৩০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

মঙ্গলবার রাতে উপজেলার হ্নীলা ইউনিয়নের নাফ নদীর তীর এলাকা থেকে এসব ইয়াবা উদ্ধার করা হয়। তবে এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি। 

বিষয়টি নিশ্চিত করেন টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান। তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির সদস্যরা জানতে পারে উপজেলার হ্নীলা ইউনিয়নের ২ বিজিবির অধীনস্থ লেদা নোয়া পাড়া বিশেষ ক্যাম্প এলাকা বরাবর নাফনদী দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে প্রবেশ হতে পারে। এমন তথ্যের ভিত্তিতে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়ন সদরের একটি বিশেষ টহলদল নোয়া পাড়া বিএসপির পার্শ্ববর্তী অস্থায়ী বিজিবির ডিউটি পোষ্টের নিকটস্থ কেওড়া বাগান সংলগ্ন এলাকায় অবস্থান নেন। 

আরও পড়ুন:  কক্সবাজার বিমানবন্দর সম্প্রসারণ প্রকল্পে নানা অনিয়ম

কিছুক্ষণ পর ওই এলাকায় অবস্থানরত টহলদলের সদস্যরা দুইজন ব্যক্তিকে সাঁতরিয়ে মিয়ানমার হতে বাংলাদেশের সীমানায় কেওড়া বাগান সংলগ্ন নাফ নদীর তীর হতে কূলে উঠতে দেখে চ্যালেঞ্জ করে বিজিবি সদস্যরা। এমন সময় মাদক কারবারীরা দূর থেকে টহলদলের উপস্থিতি টের পেয়ে অন্ধকারের সুযোগে একটি বস্তা কাঁদা মাটিতে পুতিয়ে রেখে কেওড়া বাগানের আঁড় ব্যবহার করে পালিয়ে যায়। পরে টহলদল ওই এলাকা তল্লাশী করে পাচারকারীদের ফেলে যাওয়া বস্তাটি উদ্ধার করে। পরবর্তীতে উদ্ধারকৃত বস্তা থেকে ১ লাখ ৩০ হাজার পিস ইয়াবা উদ্ধার করে। যার আনুমানিক মূল্য ৩ কোটি ৯০ লাখ টাকা।

সূত্র: বিডি প্রতিদিন

আর/০৮:১৪/২৯ জুলাই

কক্সবাজার

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে