Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০ , ১২ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-২৯-২০২০

আইপিএল আয়োজনে ভারত সরকারের অনুমতিই পায়নি বিসিসিআই

আইপিএল আয়োজনে ভারত সরকারের অনুমতিই পায়নি বিসিসিআই

মুম্বাই, ২৯ জুলাই - ভারতীয় ক্রিকেট বোর্ডের দেওয়া চিঠি তারা পেয়েছে, সোমবার জানিয়ে দিল আরব আমিরাতের ক্রিকেট বোর্ড। এবারের আইপিএল আয়োজনের জন্য ভারতীয় বোর্ড বিসিসিআইকে গত এপ্রিলেই প্রস্তাব দিয়েছিল আরব আমিরাত। সে প্রস্তাবই গ্রহণ করে তাদের চিঠি দিলো বিসিসিআই।

রোববার চিঠি পাঠানোর কথা খালিজ টাইমসকে জানিয়েছিলেন আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল। ২৪ ঘণ্টা পরেই সেই চিঠি প্রাপ্তির কথা জানালেন আরব আমিরাত ক্রিকেট বোর্ডের সেক্রেটারি মুবাশির উসমানি।

মহামারি করোনার কারণে স্থগিত হওয়া আইপিএল এবার ভারতে অনুষ্ঠিত হচ্ছে না। কারণ, এখনও ভারতে তাণ্ডব চালাচ্ছে করোনা। গত সপ্তাহেই ব্রিজেশ প্যাটেল জানিয়েছিলেন, ভারতের এই কোটিপতি ক্রিকেট লিগ হবে সংযুক্ত আরব আমিরাতে। ১৯ সেপ্টেম্বর শুরু হবে টুর্নামেন্টটি এবং অনুষ্ঠিত ৮ নভেম্বর।

কিন্তু সব আয়োজন সম্পন্ন করে আনার পথে থাকলেও ভারত সরকারের সবুজ সঙ্কেত এখনও পায়নি ভারতীয় ক্রিকেট বোর্ড। ব্রিজেশ প্যাটেল আশাবাদী, খুব তাড়াতাড়িই ভারত সরকারের সম্মতি পেয়ে যাবেন তারা।

সোমবার এক বিবৃতিতে আরব আমিরাত ক্রিকেট বোর্ডের সেক্রেটারি উসমানি বলেছেন, ‘ভারতীয় বোর্ডের পক্ষ থেকে চিঠি পেয়েছি। এখন আমরা অপেক্ষা করছি, ভারত সরকারের সিদ্ধান্তের জন্য। সম্মতি পেলেই চূড়ান্ত চুক্তি সেরে ফেলা হবে।’

রোববার ব্রিজেশ জানিয়েছিলেন, আইপিএল আয়োজনের জন্য এখন থেকে দুই বোর্ডই যৌথভাবে কাজ করবে। ভারত সরকারের অনুমতির জন্য অপেক্ষায় থাকলেও উসমানি জানিয়েছেন, নিরাপদে যাতে টুর্নামেন্টটি আয়োজন করা যায়, সে জন্য সংশ্লিষ্ট বিভিন্ন কর্তৃপক্ষের সঙ্গে বিস্তারিত আলোচনা শুরু করে দিয়েছে দুই বোর্ড।

আরও পড়ুন: নজরে আর্থিক সমস্যা! চূড়ান্ত পরিকল্পনা সারতে বৈঠকে বসছে আইপিএল গভর্নিং কাউন্সিল

উসমানির কথায়, ‘বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এবং আকর্ষণীয় টুর্নামেন্ট হল আইপিএল। সেটি আয়োজন করতে গিয়ে প্রতিটি বিষয়ে নজর থাকবে। আমরা বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলব। কথা হবে আবুধাবি, দুবাই, শারজা স্পোর্টস কাউন্সিল, এই তিন জায়গার ট্যুরিজম সংস্থা, পুলিশ, স্বাস্থ্য ও অন্যান্য সরকারি দপ্তরের সঙ্গে। টুর্নামেন্ট যাতে সফলভাবে আয়োজন করা যায় সেজন্য সবাই একসঙ্গেই কাজ করব।’

বিশ্বের সবচেয়ে বড় টি-টোয়েন্টি লিগ আয়োজনের অভিজ্ঞতা অবশ্য আরব আমিরাতের আছে। ভারতে সাধারণ নির্বাচনের কারণে ২০১৪ সালে আইপিএলের প্রথম ২০টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল আরব আমিরাতেই।

উসমানি বলেছেন, ‘আমাদের বোঝাপড়া অত্যন্ত মজবুত। সুষ্ঠুভাবে টুর্নামেন্ট করতে কী কী দরকার, কাদের পরামর্শ চাই, কাদের সঙ্গে যুক্ত হতে হবে আমরা জানি।’

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২৯ জুলাই

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে