Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০ , ৯ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-২৮-২০২০

পাকিস্তানের টেস্ট দলে ওয়াহাব রিয়াজ-সরফরাজ

পাকিস্তানের টেস্ট দলে ওয়াহাব রিয়াজ-সরফরাজ

ইসলামাবাদ, ২৯ জুলাই - ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের জন্য ২০ সদস্যের টেস্ট স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। যাতে দলে ফেরানো হয়েছে অভিজ্ঞ পেসার ওয়াহাব রিয়াজ এবং উইকেটরক্ষক ব্যাটসম্যান সরফরাজ আহমেদকে। তবে বাদ পড়েছেন মিডলঅর্ডার ব্যাটসম্যান ইফতিখার আহমেদ।

২৯ সদস্যের দল নিয়ে ইংল্যান্ড অবস্থান করছে পাকিস্তান। ইংল্যান্ড সফরে যাওয়ার আগেই টেস্ট এবং টি-টোয়েন্টি দল ঘোষণা করা হয়েছিল পিসিবির পক্ষ থেকে। সে হিসেবেই ২৯ সদস্যের দল। সেখান থেকেই আজ ২০ সদস্যের দল ঘোষণা করা হলো।

টেস্ট ফরম্যাট থেকে গত বছর নিজেকে সরিয়ে নিয়েছিলেন ওয়াহাব রিয়াজ। তবে কিছুদিন আগে তিনি আবার এই ফরম্যাটে ফিরে আসার ইচ্ছা প্রকাশ করেন। যার ফলে, তাকে ফিরিয়ে আনা হয়েছে স্কোয়াডে।

অন্যদিকে গত বছর অক্টোবরে ওয়ানডে এবং টি-টোয়েন্টি অধিনায়কত্ব হারান সরফরাজ আহমেদ। সে থেকে তিনি পরিণত হন দলের দ্বিতীয় পছন্দের উইকেটরক্ষকে। তার পরিবর্তে সামনে চলে আসেন মোহাম্মদ রিজওয়ান। যিনি গত বছরই অস্ট্রেলিয়া সফরে যান এবং ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে খেলেন।

আরও পড়ুন: এক ম্যাচে তিন কীর্তি, প্রথম টেস্টে বাদ পড়া ব্রডই সিরিজসেরা!

তবে, এবার আবার দলে ফেরানো হলো সরফরাজকে। সামনে টেস্টের একাদশে কে থাকেন, সরফরাজ নাকি রিজওয়ান- সেটাই দেখার বিষয়।

এছাড়া দলে নেয়া হয়েছে অভিষেকের অপেক্ষায় থাকা কাশিফ ভাট্টিকে। তাকে নেয়া হয়েছে সম্ভবত ইয়াসির শাহ এবং শাদাব খানের ব্যাকআপ হিসেবে। এছাড়া ১১ বছর পর টেস্ট দলে ফিরলেন ফওয়াদ আলম। সর্বশেষ তিনি টেস্ট খেলেছিলেন ২২০৯ সালে।

৫ আগস্ট ওল্ড ট্র্যাফোর্ডে শুরু হবে পাকিস্তান-ইংল্যান্ড টেস্ট সিরিজ। পরের দুই টেস্ট অনুষ্ঠিত হবে সাউদাম্পটনে। ২৮ আগস্ট শেষ হবে টেস্ট সিরিজ। এরপর অনুষ্ঠিত হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

পাকিস্তানের টেস্ট স্কোয়াড : আজহার আলি (অধিনায়ক), বাবর আজম, আবিদ আলি, আসাদ শফিক, ফাহিম আশরাফ, ফওয়াদ আলম, ইমাম-উল হক, ইমরান খান সিনিয়র, কাশিফ ভাট্টি, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), নাসিম শাহ, সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, সোহেল খান, উসমান সিনওয়ারি, ওয়াহাব রিয়াজ, ইয়াসির শাহ।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২৯ জুলাই

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে