Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০ , ১৫ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-২৮-২০২০

ভিজিএফ চালের স্লিপ জাল করে ধরা ইউপি সদস্য

ভিজিএফ চালের স্লিপ জাল করে ধরা ইউপি সদস্য

ঝিনাইদহ, ২৯ জুলাই - হতদরিদ্র সাগরী খাতুন ভিজিএফ চালের স্লিপ পেয়ে মঙ্গলবার দুপুরে চাল নিতে যান ঝিনাইদহ সদরের হলিধানী ইউনিয়ন পরিষদ চত্বরে। তার কার্ডটি দেওয়ার পর তা জাল বলে জানা যায়। রামচন্দ্রপুর গ্রামের সাগরী খাতুনের মত বাহারণ নেছা, বিদ্যুত, খাতুন নেছা, আনার, জাহারুলসহ অনেককে এরকম জাল স্লিপ দেওয়া হয়।

ঘটনার সত্যতা স্বীকার করে হলিধানী ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মতিয়ার রহমান জানান, আসন্ন ঈদুল আজহা উপলক্ষে সরকার প্রদত্ত ১০ কেজি ভিজিএফ চালের স্লিপ ইউপি সদস্যদের মাধ্যমে বিতরণ করা হয়। মঙ্গলবার হলিধানী ইউনিয়নের ৭ নং ওয়ার্ডে এরকম কিছু জাল ভিজিএফ এর স্লিপ ধরা পড়ে। এ নিয়ে তোলপাড় শুরু হলে ঘটনাস্থলে উপস্থিত হন নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুজ্জামান সরকার। তিনিও এর সত্যতা পান।

৭ নং ওয়ার্ডের ইউপি সদস্য গোলাম কিবরিয়া অনিয়মের সত্যতা স্বীকার করে ম্যাজিস্ট্রেটকে জানান, তিনি ৬টি এরকম জাল স্লিপ দিয়েছেন। জাল স্লিপের কারণে চালের কমতি হলে তিনি কিনে দিবেন।

আরও পড়ুন: মহেশপুরে ভুয়া ডাক্তারসহ ৪ প্রতিষ্ঠানকে ৬৭ হাজার টাকা জরিমানা

এদিকে অভিযোগ উঠেছে, ইউপি সদস্য গোলাম কিবরিয়ার সাথে হলিধানী বাজারের কিছু অসাধু কম্পিউটারের দোকানদার এই জাল স্লিপ তৈরীর সাথে জড়িত। তাদের সাথে যোগসাজস করে এ জাল স্লিপ বিতরণ করা হয়েছে।

এলাকাবাসি জানায়, বাজারে এ ধরণের কাজ করার জন্য একটি চক্র গড়ে উঠেছে। অনেকের অভিযোগ, স্থানীয় সংসদ ডিজিটাল স্টুডিওর মালিকের দোকান থেকে এসব জাল স্লিপ তৈরী করা হয়েছে। তবে ওই মালিক অভিযোগ অস্বীকার করেছেন।

এ বিষয়ে ইউপি সদস্য গোলাম কিবরিয়া নিজের অপকর্মের কথা স্বীকার করে বলেন, আমার কারণে চালের ঘাটতি দেখা দিলে আমি নির্বাহী ম্যাজিস্ট্রেটের সামনে চাল কিনে দিতে চেয়েছি।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ২৯ জুলাই

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে