Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০ , ১৫ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 2.9/5 (7 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-২৮-২০২০

জনতা ব্যাংকের নতুন চেয়ারম্যান মাহফুজুর রহমান

জনতা ব্যাংকের নতুন চেয়ারম্যান মাহফুজুর রহমান

ঢাকা, ২৮ জুলাই- জনতা ব্যাংকের পরিচালনা পর্ষদের পরিচালক ও চেয়ারম্যান ড. জামালউদ্দিন আহমেদকে অব্যাহতি দিয়ে এস এম মাহফুজুর রহমানকে তিন বছরের জন্য ব্যাংকটির চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়েছে সরকার।

মঙ্গলবার (২৮ জুলাই) উপসচিব মো. জেহাদ উদ্দিন স্বাক্ষরিত এ সংক্রান্ত দুটি পৃথক প্রজ্ঞাপন জারি করেছে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ।

অব্যাহতি সংক্রান্ত প্রজ্ঞাপনে বলা হয়, জনতা ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের পরিচালক ও চেয়ারম্যান ড. জামালউদ্দিন আহমেদ, এফসিএ- কে জনস্বার্থে উক্ত ব্যাংকের পরিচালনা পর্ষদের পরিচালক ও চেয়ারম্যানের পদ হতে এতদ্বারা অব্যাহতি প্রদান করা হলো। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

আরও পড়ুন:  প্রবাসীদের অবিশ্বাস্য চমকে রেমিট্যান্স ও রিজার্ভে রেকর্ড

নতুন চেয়ারম্যান নিয়োগ সংক্রান্ত প্রজ্ঞাপনে জনতা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক অ্যান্ড সিইও-কে বলা হয়, জনতা ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের পরিচালক ও চেয়ারম্যান ড. এস এম মাহফুজুর রহমানকে তার যোগদানের দিন থেকে তিন বছর মেয়াদে নিয়োগের উদ্দেশ্যে ব্যাংক কোম্পানি আইন, ১৯৯১ এ বিধান মোতাবেক বাংলাদেশ ব্যাংকের অনুমোদন গ্রহণসহ প্রয়োজনীয় কার্যক্রমের জন্য অনুরোধ করা হলো।

বাংলাদেশ অর্থনীতি সমিতির সাধারণ সম্পাদক ড. জামালউদ্দিন আহমেদকে ২০১৯ সালের ২০ আগস্ট তিন বছরের জন্য জনতা ব্যাংকের চেয়ারম্যান পদে নিয়োগ দেয় সরকার। সে হিসেবে তার চেয়ারম্যান পদ থেকে অবসরে যাওয়ার কথা ছিল আগামী ২০২১ সালের ১৯ আগস্ট। কিন্তু মেয়াদ শেষ হওয়ার আগেই তাকে সরিয়ে দেয়া হলো।

নতুন নিয়োগপ্রাপ্ত চেয়াম্যান ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এস এম মাহফুজুর রহমান ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) চেয়ানম্যানেরও দায়িত্ব পালন করেন।

সূত্র: ঢাকাটাইমস

আর/০৮:১৪/২৮ জুলাই

ব্যবসা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে