Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০ , ১২ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-২৮-২০২০

সোনারগাঁয়ে সাত মাসে তৃতীয় ইউএনও

সোনারগাঁয়ে সাত মাসে তৃতীয় ইউএনও

নারায়ণগঞ্জ, ২৮ জুলাই - নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় সাত মাস ব্যবধানে তৃতীয় ইউএনও হিসেবে আতিকুল ইসলাম যোগদান করেছেন। গতকাল সোমবার (২৭ জুলাই) উপজেলা পরিষদের কার্যালয়ে তিনি যোগদান করেন। পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল মামুন সহ উপজেলা প্রশাসনের কর্মকর্তারা ফুল দিয়ে বরণ করে নেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, ২০১৯ সালের ১১ নভেম্বর সোমবার রাকিবুর রহমান খাঁন ইউএনও হিসেবে সোনারগাঁয়ে যোগদান করেন। যোগদানের তিন মাসের মধ্যে গত ১৬ ফেব্রুয়ারি ২০২০ সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা রকিবুর রহমান খানকে প্রত্যাহার করে ১৮ ফেব্রুয়ারি মো. সাইদুল ইসলামকে নতুন নির্বাহী কর্মকর্তা হিসেবে নিয়োগ প্রদান করেন। সাইদুল ইসলাম যোগদানের ৪ মাস পার না হতেই ১৪ জুলাই তাকে বদলি করা হয়। অতিরিক্ত বিভাগীয় কমিশনার সেলিম রেজা স্বাক্ষরিত বদলির প্রজ্ঞাপনে সোনারগাঁয়ের ইউএনও সাইদুল ইসলামকে টাঙ্গাইল সদর এবং টাঙ্গাইল সদরের ইউএনও আতিকুল ইসলামকে সোনারগাঁয়ে স্থলাভিষিক্ত করা হয়। এর পূর্বে ২০১৯ সালের ১৪ ফেব্রুয়ারি অঞ্জন কুমার সরকার দায়িত্ব গ্রহণের ৮ মাস পর ১১ নভেম্বর সোমবার তাকে প্রত্যাহার করে রাকিবুর রহমান খাঁনকে ইউএনও হিসেবে সোনারগাঁয়ে যোগদানের আদেশ দেন জনপ্রশাসন মন্ত্রণালয়।

আরও পড়ুন: ‘করোনাকালে শিক্ষিত মানুষগুলোই চুরি করে যাচ্ছে’

সোনারগাঁয়ের সুশীল সমাজ, সামাজিক, রাজনৈতিক, স্বেচ্ছাসেবী সংগঠন ও নানা পেশার মানুষ প্রতিবেদককে জানিয়েছেন, ইতিপূর্বে বদলি হওয়া সকল ইউএনও অত্যন্ত আন্তরিক, মেধাবী, দক্ষ ও কর্মঠ ছিলেন। কিন্তু রহস্যজনক কারণে বার বার ইউএনওদের বদলি সোনারগাঁয়ের সার্বিক উন্নয়নকে বাধাগ্রস্ত করা হচ্ছে। সদ্য বদলি হওয়া ইউএনও সাইদুল ইসলাম মাত্র চার মাসে করোনার সময়ে মানবিক গুণাবলী, অক্লান্ত পরিশ্রম ও কর্মদক্ষতায় সোনারগাঁবাসীর কাছে মানবতায় ইউএনও হিসেবে প্রসংশিত হন। আইনের শাসন প্রতিষ্ঠায় অবৈধ দখল উচ্ছেদ, কখনও গভীর রাতে নিজ হাতে ত্রাণের খাদ্যসামগ্রী নিয়ে প্রত্যন্ত গ্রামের অসহায় মায়ের দ্বারে দ্বারে কড়া নাড়া ইউএনও সাইদুল ইসলাম দলমত নির্বিশেষে সকলের মনে জায়গা করে নিয়েছেন।

সদ্য যোগদান করা ইউএনও আতিকুল ইসলাম বলেন, জনপ্রতিনিধিসহ রাজনৈতিক, সামাজিক এবং স্বেচ্ছাসেবী সংগঠনসহ সকলের সহযোগিতায় তিনি ঐতিহাসিক সোনারগাঁকে প্রত্সতাত্ত্বিক পর্যটন নগরী হিসেবে নতুনরূপে বিশ্ব দরবারে তুলে ধরতে সর্বাত্মকভাবে কাজ করবেন। এ জন্য তিনি সকলের আন্তরিক সহযোগিতা কামনা করছেন।

সূত্র : কালের কণ্ঠ
এন এইচ, ২৮ জুলাই

নারায়নগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে