Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০ , ৯ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-২৬-২০২০

বিশ্বজুড়ে করোনামুক্ত ১ কোটি ৪২ হাজার মানুষ

বিশ্বজুড়ে করোনামুক্ত ১ কোটি ৪২ হাজার মানুষ

গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী মহামারি করোনায় বিশ্বজুড়ে আক্রান্ত হয়েছেন ২ লাখ ১৬ হাজার ৩৪০ জন মানুষ। একই সময়ে বিশ্বজুড়ে মারা গেছেন ৪ হাজার ১০৪ জন। আর সুস্থ হয়েছেন এক লাখের বেশি মানুষ। করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, সোমবার সকাল পর্যন্ত সারা বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৬৪ লাখ ১২ হাজার ৭৯৪ জনে। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৬ লাখ ৫২ হাজার ৩৯ জন। সুস্থ হয়েছেন এক কোটি ৪২ হাজার ৩৬২ জন।

বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত ও মৃত্যু মানুষের সংখ্যা বাড়ছে। প্রতিনিয়ত হাজারো মানুষ আক্রান্ত হচ্ছেন প্রাণসংহারি এই ভাইরাসে। এছাড়া মৃত্যুর সারিও লম্বা হচ্ছে প্রতিনিয়ত। চীনের উহান থেকে শুরু হওয়া ভাইরাসে মৃত্যুর সংখ্যা সাড়ে ছয় লাখ ছাড়িয়েছে।

আরও পড়ুন: বাংলাদেশের ইতিহাসে স্মরণকালের ভয়াবহ যত বন্যা

এছাড়া বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা এক কোটি ৬৪ লাখ ছাড়িয়েছে। করোনায় আক্রান্তের দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। করোনায় সবচেয়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্রে শনাক্ত রোগীর সংখ্যা ৪৩ লাখ ৭১ হাজার ৮৩৯ জন। যুক্তরাষ্ট্রে করোনার আঘাতে মৃত্যু হয়েছে ১ লাখ ৪৯ হাজার ৮৪৯ জনের। করোনায় মোট মৃতের দিক থেকেও প্রথমে রয়েছে দেশটি। দেশটিতে এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ২০ লাখ ৯০ হাজার ১২৯ জন।

করোনায় আক্রান্তের থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ২৪ লাখ ১৯ হাজার ৯০১ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং দেশটিতে মৃত্যু হয়েছে ৮৭ হাজার ৫২ জনের। আর এ পর্যন্ত ব্রাজিলে সুস্থ হয়ে উঠেছেন ১৬ লাখ ৩৪ হাজার ২৭৪ জন। করোনায় আক্রান্তের দিক থেকে রাশিয়াকে টপকে তৃতীয় অবস্থানে উঠে আসা ভারতে মোট ১৪ লাখ ৩৬ হাজার ১৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আর দেশটিতে মৃত্যু হয়েছে ৩২ হাজার ৮১২ জনের এবং সুস্থ হয়েছেন ৯ লাখ ১৮ হাজার ৭৩৫ জন। চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ৮ লাখ ১২ হাজার ৪৮৫ জন। আর করোনায় মৃত্যু হয়েছে ১৩ হাজার ২৬৯ জনের।

এন এইচ, ২৭ জুলাই

জানা-অজানা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে