Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০ , ১৪ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-২৬-২০২০

সৈয়দপুরে ৬০ টন নিষিদ্ধ পলিথিন জব্দ, ৩ লাখ টাকা জরিমানা

সৈয়দপুরে ৬০ টন নিষিদ্ধ পলিথিন জব্দ, ৩ লাখ টাকা জরিমানা

নীলফামারী, ২৭ জুলাই - নীলফামারীর সৈয়দপুরে শহীদ জহুরুল হক সড়কে (বিচালিহাটি) অভিযান চালিয়ে ৩টি গোডাউন থেকে ৬০ টন নিষিদ্ধ পলিথিন উদ্ধার করেছে যৌথ বাহিনী। উদ্ধার পলিথিন জব্দ করাসহ তিনজন ব্যবসায়ীর কাছ থেকে ৩ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

রোববার (২৬ জুলাই) বিকেলে র‌্যাব-১৩ সিপিসি-২, এনএসআই এবং পরিবেশ অধিদফতর যৌথভাবে অভিযান পরিচালনা করে। এতে যৌথভাবে নেতৃত্ব দেন নীলফামারী জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট জায়িদ ইমরুল মোজাক্কির এবং মাহবুব হাসান। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, নীলফামারী জেলার এনএসআইয়ের উপ-পরিচালক খালিদ হাসান, র‌্যাব-১৩ এর সহকারী পুলিশ সুপার ইমরান খানসহ যৌথবাহিনীর সদস্যরা।

আরও পড়ুন: তিস্তার পানি বিপদসীমার ওপরে: ভারতের লাল সংকেত, বাংলাদেশে হলুদ

জানা গেছে, শহরের উল্লেখিত সড়কের ওই ৩টি গোডাউন মালিক সাবদার হোসেন, আব্দুর রশিদ ও ইমরান দীর্ঘদিন ধরে নিষিদ্ধ ঘোষিত পলিথিনের ব্যবসা করে আসছিল। উপজেলাসহ বিভিন্ন জেলায় তারা পলিথিন বাজারজাত করে আসছিল।

ঘটনার দিন এনএসআইয়ের দেয়া তথ্যে ও পরিকল্পনায় জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। এ সময় প্রায় ৩ কোটি টাকা মূল্যের ৬০ টন নিষিদ্ধ পলিথিন উদ্ধার করা হয়। পরিবেশ অধিদফতর রংপুর জেলার পরিদর্শক কাজী সাইফুদ্দীন উদ্ধার মালামাল জব্দ করে রংপুর অফিসে নিয়ে যান। নিষিদ্ধ পলিথিন উৎপাদন ও বাজারজাত করার অপরাধে ১৯৯৫ সালের পরিবেশ আইন মোতাবেক গোডাউন মালিকের প্রত্যেককে ১ লাখ টাকা করে মোট ৩ লাখ টাকা জরিমানা এবং অনাদায়ে ৬ মাসের জেল দেয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জায়িদ ইমরুল মোজাক্কির বলেন, নিষিদ্ধ পলিথিন ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২৭ জুলাই

নীলফামারী

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে