Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০ , ১২ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-২৬-২০২০

হৃষিতার জানা-অজানা

হৃষিতার জানা-অজানা

মুম্বাই, ২৬ জুলাই- বলিউড অভিনেত্রী হৃষিতা ভাট। ওয়েব সিরিজে খোলামেলা দৃশ্যে অভিনয় করে ব্যাপক আলোচিত তিনি।

মুম্বাইয়ে জন্ম নেয়া এই অভিনেত্রী স্কুল থেকেই নৃত্য ও অ্যাথলেটিক্সে পারদর্শিতা ছিলেন।

হৃষিতা ভাট ছোটবেলায় বিমানচালক হতে চেয়েছিলেন। তিনি লন্ডনের ট্রিনিটি কলেজ থেকে পড়াশোনা করেছেন। তখনও ভাবতে পারেননি যে অভিনয়ের জগতে পা রাখতে চলেছেন।

হৃষিতা কত্থক নৃত্যে পারদর্শী। তিনি আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন নৃত্যপরিচালক শামক দাভারের কাছে নাচ শিখেছেন। এছাড়া শাস্ত্রীয় সঙ্গীতেও পারদর্শী তিনি।

একটি সাবান সংস্থার বিজ্ঞাপনে তার হাসি দর্শকদের নজর কেড়েছিল। সেটি এতটাই জনপ্রিয় হয়েছিল যে শোনা যায় বলিউডে গুঞ্জন, বচ্চন পরিবারের ঘনিষ্ঠ এক সাংবাদিক বন্ধুই নাকি ২০০২ সালে ‘শরারত’ ছবির জন্য নায়িকার নাম প্রস্তাব করেন। ছবিতে ঋষিতার বিপরীতে ছিলেন অভিষেক বচ্চন। হৃষিতার উপস্থিতি, তার ফিগারের জন্য আরও একটি বড় প্রস্তাব আসে তার কাছে।

শাহরুখ খান প্রস্তাব দিয়েছিলেন হৃষিতাকে। শাহরুখের বিপরীতে তিনি কাজ করেন ‘অশোকা দ্য গ্রেট’ ছবিতে। খবর আনন্দবাজার পত্রিকার।

যদিও ‘অশোকা..’ ছবিটিই প্রথম মুক্তিপ্রাপ্ত ছবি হৃষিতার। অর্থাৎ সেই হিসেবে প্রথম ছবিতে শাহরুখ খানের নায়িকা তিনি।

আরও পড়ুন: ‘আমি তো আর সবজান্তা নই’

এরপর ‘দিল ভিল পেয়ার ভেয়ার’ ছবিতে জিমি শেরগিল, পরবর্তীতে ‘আউট অব কন্ট্রোল’ ছবিতে রীতেশ দেশমুখের বিপরীতে তিনি অভিনয় করেন। ইরফানের সঙ্গেও ‘হাসিল’ নামের একটি ছবিতেও কাজ করছেন হৃষিতা।

হৃষিতার জীবনে শুধুই যে সাফল্য এসেছে, তা নয়। ‘জিজ্ঞাসা’ নামের একটি ছবিতে কাজ করেন তিনি। সেটি নাকি মল্লিকা শেরাওয়াতের জীবনীচিত্র, এ জাতীয় বিতর্ক তৈরি হয়েছিল। বেশ কিছু সাহসী দৃশ্যে অভিনয় করতে দেখা গিয়েছিল তাকে।

পরবর্তীতে বিবেক ওবেরয়, মাধবন, ইমরান হাসমির সঙ্গেও কাজ করেছেন তিনি। মনোজ তিওয়াড়ির সঙ্গে কাজ করেছেন ‘দেশদ্রোহী’ নামের একটি ছবিতে।

৫০টির কাছাকাছি ছবিতে অভিনয় করেছেন হৃষিতা। তবে শুধু হিন্দি নয় তেলেগু, মালায়লাম, মারাঠি ছবিতেও অভিনয় করেছেন। কিন্তু আচমকাই যেন বলিউডে ব্রাত্য হয়ে পড়লেন তিনি।

বলিউড ছাড়াও বাংলা ছবিতে কাজ করেছেন হৃষিতা। পরিচালক ছিলেন রাজু মুখোপাধ্যায়। তবে সম্প্রতি কৌশিক সেনের বিপরীতে ‘লালবাজার’ ওয়েব সিরিজে তার অভিনয় প্রশংসিত হয়েছে।

ওয়েব সিরিজের হট অ্যাকট্রেস বলা হচ্ছে তাকে। কিন্তু এই অভিনেত্রীর সঙ্গে বলিউডের এক অভিনেতার প্রেমের গুঞ্জনের কথা একাধিক গণমাধ্যমে প্রকাশিত হয়েছিল।

হৃষিতার সঙ্গেই নাকি প্রথম ডেট করতেন শহীদ কাপুর। তবে আজকের মতো তখন শহীদের শক্ত অবস্থান ছিল না।  একটি মিউজিক ভিডিওতে এক সঙ্গে কাজ করতেন তারা।

‘আঁখো মে তেরা হি চেহরা’ মিউজিক ভিডিওতে কাজের সূত্রেই নাকি দু’জনের আলাপ।

রাষ্ট্রপুঞ্জের এক জন কূটনীতিকের সঙ্গে ২০১৭ সালে সাত পাকে আবদ্ধ হয়েছেন হৃষিতা। আবারও ওয়েব সিরিজে অভিনয়ের মাধ্যমে ফিরে আসার চেষ্টা করছেন হৃষিতা। খবরে এমনটাই বলা হয়।

বলিউড

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে