Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০১৯ , ৩ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 2.8/5 (73 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-২৭-২০১৩

‘গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট অ্যান্ড গলফ’ এর রাজকীয় উদ্বোধন

এম ইদ্রিস আলী


‘গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট অ্যান্ড গলফ’ এর রাজকীয় উদ্বোধন

মৌলভীবাজার, ২৭ ডিসেম্বর- আনুষ্ঠানিক যাত্রা শুরু করল সম্পূর্ন বাংলাদেশি বিনিয়োগে নির্মিত পাঁচ তারকা মানের অবকাশ কেন্দ্র শ্রীমঙ্গলের ‘গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট অ্যান্ড গলফ।

গ্র্যান্ড সুলতান রিসোর্টের গ্র্যান্ড বলরুমে রোশনি মহলে বুধবার সন্ধ্যা ৭ টায় এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন এক্সকারশন অ্যান্ড রিসোর্টস বাংলাদেশ লি. (গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট এ্যান্ড গলফ এর মূল প্রতিষ্ঠান) এর চেয়ারম্যান খাজা টিপু সুলতান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন এক্সকারশন এ্যান্ড রিসোর্টস বাংলাদেশ লি. এর ম্যানেজিং ডিরেক্টর সোহেল হোসেন ইবনে বতুতা, টেকনিক্যাল ডিরেক্টর বিকেএস ইনান, এক্সিকিউটিভ ডিরেক্টর ফারুক রহমান, গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট অ্যান্ড গলফ এর জেনারেল ম্যানেজার টনি খান প্রমুখ।

উদ্বোধনী বক্তৃতায় খাজা টিপু সুলতান বলেন, “এটি কেবল কোম্পানির নয়, বরং হয়ে উঠেছে এদেশের সকল মানুষের সম্পদ। বিশ্বমানের সুযোগসুবিধা নিয়ে গড়ে ওঠা এ অবকাশ কেন্দ্র আমাদের সকলেরই গৌরব।”

টিপু সুলতান বলেন, “আমাদের এখানে এ ধরনের একটি অবকাশ কেন্দ্রের চাহিদা ছিল দীর্ঘদিনের। আজ সে চাহিদা পূরণ হওয়ায় আমরা তৃপ্ত।”

আবেগঘন কণ্ঠে তিনি আরো জানান, মহামান্য প্রেসিডেন্টের হাতে ‘গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট এ্যান্ড গলফ’ এর উদ্বোধনী আয়োজন সম্পন্ন হবার কথা থাকলেও দেশে বিরাজমান রাজনৈতিক অস্থিতিশীলতার কারণে তা সম্ভব হয়নি। এ কারণে আমাদের রিসোর্টের উদ্বোধনে রাজকীয় আয়োজনের পরিকল্পনাও কাটছাট করতে হয়েছে অনেকাংশে।

দুইদিন ব্যাপী চলবে দেশের সবচেয়ে বড় এ রিসোর্টের উদ্বোধনী আয়োজন। দিনটি একই সাথে খ্রিষ্টান সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব হওয়ায় বড়দিন উদযাপনেও ছিল ব্যাপক আয়োজন। আলোকসজ্জিত ক্রিসমাস ট্রি আর সান্তাক্লজের উপহার ছাড়াও শিশুদের জন্য ছিল খেলনা উপহার।

আনুষ্ঠানিক উদ্বোধনের পরই সুরের মূর্চ্ছনা তুলে রাত পৌনে নয়টা পর্যন্ত সঙ্গীত পরিবেশন করেন বাংলাদেশের প্রবাদপ্রতিম ব্যান্ড সোলস। এরপর ছিল গ্র্যান্ড ডিনার। আমন্ত্রিত অতিথি ছাড়াও কনসার্ট এবং ডিনারে অংশগ্রহণ করেছে সর্বসাধারণেরাও। এছাড়া, দুইদিনব্যাপী আয়োজনের অংশ হিসেবে কাল বৃহস্পতিবার সন্ধ্যায় সঙ্গীত পরিবেশন করবেন হায়দার হোসেন এ্যান্ড ব্রাদার্স।

রিসোর্ট কর্তৃপক্ষ জানান, আধুনিক সকল সুবিধাসহ ২,০০,০০০ বর্গফুট জায়গার ওপর গড়ে তোলা ৯তলা ভবনে রয়েছে ১৪৫টি কক্ষ, এর মধ্যে ৪৫টি কিং সাইজ আর ৪৩টি কুইন সাইজ কক্ষ। একটি অসাধারণ নাইন হোল গলফ কোর্স ছাড়াও এখানে রয়েছে লন টেনিস, ব্যাডমিন্টন, বিলিয়ার্ড ও টেবিল টেনিস খেলার আয়োজন। শিশুদের জন্য রয়েছে আলাদা খেলার জোন। রিসোর্টটিতে অ্যামিবা আকৃতির বিশাল সুইমিংপুলসহ সুনিয়ন্ত্রিত তাপমাত্রার সর্বমোট ৩টি সুইমিংপুল আছে। এখানে আরো আছে থ্রি-ডি থিয়েটার, যেখানে ৪৪ জন একসঙ্গে বসে এই থিয়েটারে সিনেমা উপভোগ করতে পারবে। দেশের কোন আনন্দ নিবাসে এই প্রথমবারের মত সংযোজিত হয়েছে সুবিশাল পাঠাগার।

কর্তৃপক্ষ আরো জানান, রিসোর্টে ১২০০ জনের সংকুলান সমৃদ্ধ ‘রোশনি মহল’ ও ৭৫০ জনের স্থান সংকুলান সুবিধাসমৃদ্ধ ‘নওমি মঞ্জিল’ নামের দুইটি ব্যাংকোয়েট হল আছে। এছাড়াও রয়েছে ফোয়ারা ডাইন, শাহী ডাইন ও অরণ্য বিলাস নামের ৩৩০ আসন বিশিষ্ট পাঁচ তারকা মানের রেস্টুরেন্ট। বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে গলফ পাহাড়িকা, পুল ডেক ও ক্যাফে মঙ্গল নামে তিনটি দুর্দান্ত ক্যাফে। কর্পোরেট অতিথিদের জন্য আছে ভিন্নমাত্রার সুবিধা। রিসোর্টে তিনটি বিশালাকৃতির দৃষ্টিনন্দন রুচিশীল মিটিং কক্ষ ছাড়াও অত্যাধুনিক সুসজ্জিত জিমনেসিয়ামসহ রয়েছে স্পা, সনা, জ্যাকুজি ও ম্যাসেজ পার্লারের ব্যবস্থা।

উদ্বোধন অনুষ্ঠানটি পরিচালনা করেন এক্সকারশন এ্যান্ড রিসোর্টস বাংলাদেশ লি. এর হেড অব সেলস এ্যান্ড মার্কেটিং আরমান খান।

পর্যটন

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে