Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০ , ১২ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 2.8/5 (18 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-২৩-২০২০

আপনাকে সম্বোধনে ‘মাননীয়া’ শব্দটি ব্যবহার করতে লজ্জা হয় : অগ্নিমিত্রা পাল

সৌপ্তিক বন্দ্যোপাধ্যায়


আপনাকে সম্বোধনে ‘মাননীয়া’ শব্দটি ব্যবহার করতে লজ্জা হয় : অগ্নিমিত্রা পাল

কলকাতা, ২৪ জুলাই- মাননীয়া মুখ্যমন্ত্রী, আপনাকে সম্বোধনের সময় ‘মাননীয়া’ শব্দটি ব্যবহার করতে লজ্জা হয় আমার। এমনটাই বললেন পশ্চিমবঙ্গ বিজেপি মহিলা মোর্চার প্রেসিডেন্ট অগ্নিমিত্রা পাল।

কিন্তু কোন ঘটনা প্রসঙ্গে এমন বললেন মহিলা মোর্চার প্রেসিডেন্ট? নিজের সোস্যাল মাধ্যমে একটি ভিডিও পোস্ট করেছেন অগ্নিমিত্রা পাল। সেখানে দেখা যাচ্ছে, কোনও এক মহিলাকে একসঙ্গে অনেক মহিলা ধরেনিয়ে যাচ্ছেন। গ্রামবাসীদের অভিযোগ ওই মহিলাকে ধর্ষণ করা হয়েছে। তাঁরা এই ঘটনায় ক্ষুব্ধ স্থানীয় প্রশাসন ও পুলিশের উপর। সেই ক্ষোভ তাঁরা উগড়ে দিচ্ছেন।

এই প্রসঙ্গেই অগ্নিমিত্রা বলেছেন , মমতা বন্দ্যোপাধ্যাকে মাননীয়া বলতে তাঁর এখন লজ্জা বোধ করছে। তিনি আরও বলেছেন , ‘আপনি ও আপনার পার্টি কি মানুষ? আপনি না একজন মহিলা? একের পর এক মহিলাদের ধর্ষিত হতে হচ্ছে এই বাংলায়, আপনার পার্টির কর্মী ও আপনারই পৃষ্ঠপোষক সংখ্যালঘুদের দ্বারা। আর আপনি মজা দেখছেন? নিত্যদিন বাংলায় নারীদের নিকৃষ্টরূপে লাঞ্ছিত হতে হচ্ছে। গতকাল রাত্রে, বসিরহাটের হারোয়া থানার অন্তর্গত মুন্সিয়ারি গ্রামের এক আদিবাসী নারীকে গণধর্ষণ করা হয়। এ রাজ্যের আইন শৃঙ্খলা আজ মৃত। গনতন্ত্রের নামে প্রহসন চলছে। আপনাদের সরকারে থাকার আর কোনো অধিকার নেই।ধিক্কার!’

প্রসঙ্গত, দিন চারেক আগেই বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে মাধ্যমিক উত্তীর্ণ ছাত্রীকে ধর্ষণ করে খুনের অভিযোগ ঘিরে অগ্নিগর্ভ হয়ে ওঠে উত্তর দিনাজপুরের চোপড়া। অভিযুক্তকে গ্রেফতার ও শাস্তির দাবিতে ৩১ নম্বর জাতীয় সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। পুলিশ অবরোধ তুলতে গেলে তাঁদের সঙ্গে খণ্ডযুদ্ধ বেধে যায়। বিক্ষোভকারীরা একাধিক বাস জ্বালিয়ে দেয়।

আরও পড়ুন : ‘কাছে পেলে মাথার চুল কামিয়ে দেব’, রাহুল সিনহাকে হুমকি অনুব্রতর

কিশোরীকে ধর্ষণ করে খুনের অভিযোগ উঠলেও ময়নাতদন্তের রিপোর্টে জানা যায় বিষক্রিয়ার ফলে মৃত্যু হয়েছে তার। দেহে আঘাত বা যৌন হেনস্থারও কোনও চিহ্ন মেলেনি বলে জানায় পুলিশ। ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে কিশোরীর দেহের ময়নাতদন্ত হয়। সেই রিপোর্ট পাওয়ার পরই এমনটা জানায় পুলিশ।

চোপড়ার সোনাপুর গ্রাম পঞ্চায়েতের চতুরাগছ এলাকার বাসিন্দা ওই কিশোরী। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত সপ্তাহে শনিবার রাতে বাড়ি থেকে জোর করে বছর পনেরোর ওই কিশোরীকে তুলে নিয়ে যায় এক দুষ্কৃতী। বাড়ির পাশেই একটি জায়গায় নিয়ে গিয়ে ওই ছাত্রীকে ধর্ষণ করে বলে অভিযোগ। আরও অভিযোগ, ওই নাবালিকাকে জোর করে বিষ খাইয়ে দেওয়া হয়। সকালে স্থানীয় বাসিন্দারা কিশোরীকে দেখতে পেয়ে পুলিশে খবর পাঠান। ইসলামপুর হাসপাতালে নিয়ে গেলে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।

সূত্র: কলকাতা২৪x৭

আর/০৮:১৪/২৪ জুলাই

পশ্চিমবঙ্গ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে