Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০ , ১৩ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.1/5 (16 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-১৭-২০২০

সঙ্গীতশিল্পী এখন ফুটপাতের বিক্রেতা

সঙ্গীতশিল্পী এখন ফুটপাতের বিক্রেতা

কলকাতা, ১৭ জুলাই- ২৪ বছরের নিলিশা বসাক। স্নাতক পাশ করে সঙ্গীতকে পেশা হিসেবে নিয়েছেন। কলকাতা ও জেলার বিভিন্ন মেলা, জলসা, সেমিনারে গানের জগতে নিলিশা বেশ পরিচিত নাম।

বিশেষত দোল, রথ বা পুজোয় পাড়ার জলসায় সে কলকাতার অন্যতম ব্যাস্ত শিল্পী। তবে জীবন বদলে যায় ২০২০র মার্চ থেকে। বন্ধ হয়ে যায় পেশা। লক ডাউনে চলে যায় শহর, রাজ্য ও দেশ। জুন থেকে ধাপে ধাপে আনলক হয়েছে দেশ। কন্টেনমেন্ট জোন ছাড়া অন্যত্র স্বাভাবিক ছন্দে ফেরার চেষ্টা করবে জনতার জনজীবন।

আরও পড়ুন:  এন্ড্রু কিশোরকে উৎসর্গ করে আসিফ আকবরের গান

নিলিশার জীবন পাল্টায়নি। কারণ, সে যে পেশার সঙ্গে যুক্ত, সেই পেশার প্রথম শর্ত জন সমাগম। তাই সংসার চালাতে ফুটপাতে বসেছে নিলিশা।  সামনে দুধ, পাউরুটি, কুকিজ, বিস্কুটের সমাহার। দুই ভাইয়ের সহযোগিতায়, নিজের ব্যাঙ্কে থাকা সঞ্চয় ভাঙিয়ে নিলিশা এখন পুরোদস্তুর দোকানদার।

প্রতিদিন সকাল ৬টায় হাতিবাগান হরি ঘোষ স্ট্রিটে ট্রাম লাইনের পাশে ফুটপাতে নিজের বিকল্প পেশার ডালা খুলে বসে নিলিশা। ব্রতী হয় নতুন এক জীবন সংগ্রামে।

যতদিন করোনার প্রকোপ না কাটছে, যতদিন না ফেরা যাচ্ছে জীবনের স্বাভাবিক ছন্দে, ততদিন এটাই পেশা। তাই আপাতত পাল্টে যাওয়া জীবনে দোকানদার হিসেবে সকাল বিকেলের অচেনা ব্যাস্ততা নিলিশার জীবনে।

আর/০৮:১৪/১৭ জুলাই

সংগীত

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে