Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০ , ৯ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-১৭-২০২০

বিএমএ নেতাসহ ১১ চিকিৎসকের বিরুদ্ধে মামলা

বিএমএ নেতাসহ ১১ চিকিৎসকের বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম, ১৭ জুলাই- চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ক্যাম্পাসে ছাত্রলীগের দুগ্রুপের সংঘর্ষের ঘটনায় ১১ চিকিৎসকসহ ৩৬ জনের বিরুদ্ধে পাঁচলাইশ থানায় একটি মামলা হয়েছে। এ মামলায় বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক ডা. ফয়সল ইকবাল চৌধুরীকেও আসামিক করা হয়েছে। মামলাটি মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিত দাবি করে বিএমএ নেতারা জানিয়েছেন, অবিলম্বে এটি প্রত্যাহার করতে হবে, অন্যথায় তারা আন্দোলনে যাবেন।

গতকাল বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো চট্টগ্রাম বিএমএর যুগ্ম সাধারণ সম্পাদক ডা. মো. রবিউল করিম স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়, বিএমএ সাধারণ সম্পাদক ডা. মো. ফয়সল ইকবাল চৌধুরী ও সাধারণ চিকিৎসকদের বিরুদ্ধে এক ধরনের উদ্দেশ্যপ্রণোদিত অপপ্রচার ও মিথ্যা মামলা করা হয়েছে। মামলা প্রত্যাহার না হলে বিএমএ কঠোর আন্দোলনে যাবে।

বিবৃতিতে উল্লেখ করা হয়, গত ১২ জুলাই সকাল দশটায় চমেক হাসপাতালে সদ্য পাস করা ইন্টার্ন চিকিৎসকদের শপথ গ্রহণ ও যোগদানের পূর্বনির্ধারিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেল। অনুষ্ঠান শেষে উপমন্ত্রী হাসপাতাল চত্বর ত্যাগ করার পর মুহূর্তেই একদল বহিরাগত সন্ত্রাসী অতর্কিতে উপস্থিত চিকিৎসক, ইন্টার্ন ডাক্তার ও চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ছাত্র সংসদ (চমেকসু) নেতৃবৃন্দের ওপর হামলা চালায়। এ ঘটনায় দায়ের করা মামলায় চট্টগ্রাম বিএমএর সাধারণ সম্পাদক ডা. মো. ফয়সল ইকবাল চৌধুরীকেও আসামি করে এক হীনমনের পরিচয় দেওয়া হয়েছে। অথচ ঘটনার দিন ফয়সল ইকবাল চৌধুরী ব্যক্তিগত কাজে ঢাকায় ছিলেন। ফলে তাদের এ পূর্বনির্ধারিত ষড়যন্ত্র সফল হয়নি।

চট্টগ্রাম বিএমএর সাধারণ সম্পাদক ডা. ফয়সল ইকবাল চৌধুরী বলেন, ঘটনা ঘটেছে চমেক হাসপাতালে অথচ মামলায় আসামি করা হয়েছে জেনারেল হাসপাতালে দায়িত্বরত চিকিৎসককে আসামি করে। রোহিঙ্গা ক্যাম্পে চাকরি করেন এবং সেখানেই দায়িত্ব পালন করেন এমন ডাক্তারকেও আসামি করা হয়েছে।

সূত্র : আমাদের সময়
এম এন  / ১৭ জুলাই

চট্টগ্রাম

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে