Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০ , ১৩ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 2.9/5 (24 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-১৬-২০২০

পেনশনের টাকা জোটেনি, বিনাচিকিৎসায় প্রধান শিক্ষকের মৃত্যু

পেনশনের টাকা জোটেনি, বিনাচিকিৎসায় প্রধান শিক্ষকের মৃত্যু

যশোর, ১৬ জুলাই- যশোরের শার্শায় পেনশনের টাকা না পেয়ে অর্থাভাবে বিনাচিকিৎসায় আইন উদ্দীন (৬২) নামের অবসরপ্রাপ্ত এক প্রধান শিক্ষকের মৃত্যু হয়েছে। শিক্ষক আইন উদ্দীন শার্শার কায়বা ইউনিয়নের চালিতবাড়িয়া গ্রামের মৃত ইউছুপ তরফদারের ছেলে ও বেনাপোল পোর্ট থানার বারোপোতা ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন।

পারিবারিক সূত্র জানায়, ৬০ বছর পূর্ণ হওয়ায় ২০১৯ সালের জানুয়ারি মাসে তাঁর চাকরির মেয়াদ শেষ হয়। চাকরি থেকে অবসরে যাওয়ার কয়েকদিন পর তিনি হঠাৎ স্ট্রোক করে প্যারালাইসিস হয়ে পড়েন। দীর্ঘদিন অতিবাহিত হলেও পেনশনের টাকা জোটেনি এই প্রধান শিক্ষকের ভাগ্যে। আশায় বুক বেঁধেছিলেন পেনশনের টাকা পেলে সুচিকিৎসা করাবেন তাঁর পরিবার। কিন্তু দেড় বছর অতিবাহিত হলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি হয়নি। অসুস্থ হয়ে অর্থাভাবে না জোটতো ঠিকমত খাওয়া দাওয়া, না পেতেন সুচিকিৎসা নিতে। উপর মহলে বিষয়টি অভিযোগ করেও কোন সুরাহ না হওয়ার ফলে মানবতার জীবন যাপন করছিলেন শিক্ষক আইন উদ্দীনসহ তাঁর পরিবার। এদিকে উন্নত চিকিৎসার অভাবে দীর্ঘদিন অসুস্থ থাকা অবস্থায় বুধবার রাতে মারা যান এই অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক।

এ ব্যাপারে বারোপোতা ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও পুটখালি ইউপি চেয়ারম্যান মাস্টার হাদিউজ্জামান জানান, তিনি আমার শিক্ষাগুরু ছিলেন। তাঁর অসুস্থতা ও পেনশনের টাকাটা না পাওয়ার বিষয়টি আমার জানা ছিলো না। দ্রুত পেনশনের টাকাটা তাঁর পরিবার যেন পেতে পারে, সে বিষয়ে আমি চেষ্টা চালিয়ে যাবো।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হাফিজুর রহমান জানান, বিষয়টি শুনেছি বা অফিসে খোঁজ নিয়ে জেনেছি তিনি পেনশন পাননি। এ ব্যাপারে আমার কোন হাত নেই। তবে তাদের পরিবারকে অনলাইনের মাধ্যমে আবেদন করার পরামর্শ দিয়েছি।

সূত্র : কালের কণ্ঠ
এম এন  / ১৬ জুলাই

যশোর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে