Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১২ আগস্ট, ২০২০ , ২৮ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-১৬-২০২০

বিধি ভেঙে দল থেকে বাদ আর্চার

বিধি ভেঙে দল থেকে বাদ আর্চার

লন্ডন, ১৬ জুলাই- সিরিজ বাঁচানোর লড়াই শুরুর আগেই বড় একটা ধাক্কা হজম করল ইংল্যান্ড। ‘বায়ো-সিকিউর’ বিধি ভঙ্গ করায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টের দল থেকে বাদ দেওয়া হয়েছে পেসার জফ্রা আর্চারকে।

আপাতত আর্চার আইসোলেশনে আছেন। পাঁচ দিনের মধ্যে দুই দফায় করোনাভাইরাস পরীক্ষা করা হবে তার। পুরো দল ও ম্যানেজমেন্টকে বিপদে ফেলার জন্য জন্য দুঃখ প্রকাশ করেছেন এই পেসার।

ওল্ড ট্র্যাফোর্ড টেস্টের জন্য ইংল্যান্ডের ১৩ সদেস্যর দলে রাখা হয়েছিল আর্চারকে। কিন্তু বৃহস্পতিবার, টেস্ট শুরুর দিন সকালে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড জানায় আর্চারকে বাদ দেওয়ার খবর।

“ বায়ো-সিকিউর বিধি ভঙ্গ করায় ইংল্যান্ডের দ্বিতীয় টেস্টের দল থেকে বাদ দেওয়া হয়েছে জফ্রা আর্চারকে। তাকে এখন পাঁচ দিনের আইসোলেশনে যেতে হবে এবং এই সময়ের মধ্যে দুই দফায় কোভিড-১৯ পরীক্ষা করানো হবে। পরীক্ষার ফল নেগেটিভ এলেই কেবল তার আইসোলেশন তুলে নেওয়া হবে।”

“ওয়েস্ট ইন্ডিজ দলকেও এই খবর জানানো হয়েছে এবং যে ব্যবস্থা নেওয়া হয়েছে, তাতে তারা খুশি।”

আর্চার টিম হোটেলের বাইর গিয়েছিলেন কিনা বা কোন ধরনের বিধি ভঙ্গ করেছেন, সেটি নিশ্চিত জানা যায়নি।

বিবৃতিতে দায় স্বীকার করে আর্চার বললেন, দলের বাইরে যাওয়ার যন্ত্রণা পোড়াচ্ছে তাকে।

“ যা করেছি, সেজন্য আমি খুবই দুঃখিত। শুধু নিজেকেই নয়, পুরো দল ও ম্যানেজমেন্টকে বিপদে ফেলেছি আমি। নিজের কৃতকর্মের দায় আমি পুরোটাই নিচ্ছি এবং সবার কাছে আন্তরিকভাবে দুঃখপ্রকাশ করছি।”

“ টেস্ট ম্যাচটি খেলতে না পারায় আমি প্রচণ্ড বেদনাসিক্ত, বিশেষ করে সিরিজ যে অবস্থায় আছে। উপলব্ধি করতে পারছি, দুই দলকেই হতাশ করেছি এবং আমি আবারও দুঃখিত।”

আরও পড়ুন:  সিরিজ জিতলেই হোল্ডারদের বোনাস ২৫ লাখ

সাউথ্যাম্পটনে সিরিজের প্রথম টেস্টে হেরে পিছিয়ে আছে ইংল্যান্ড। সেই টেস্টে প্রথম ইনিংসে উইকেটশূন্য থাকার পর দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট নিয়েছিলেন আর্চার। তার জায়গায় কাউকে নেওয়া হয়নি দ্বিতীয় টেস্টের স্কোয়াডে।

করোনাভাইরাস বিরতির পর এই সিরিজ দিয়েই ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট। সিরিজের জন্য বেছে নেওয়া হয়েছে সাউথ্যাম্পটন ও ওল্ড ট্র্যাফোর্ডকে, যেখানে স্টেডিয়াম প্যাভিলয়নেই আছে হোটেল। ‘জীবাণুমুক্ত’ পরিবেশ তৈরি করে দর্শকশূন্য মাঠে চলছে এই সিরিজ।

সূত্র: বিডিনিউজ২৪

আর/০৮:১৪/১৬ জুলাই

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে