Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৪ আগস্ট, ২০২০ , ৩০ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-১৬-২০২০

বলিউডের তারকা সন্তানদের পড়াশোনার দৌড় কতদূর?

বলিউডের তারকা সন্তানদের পড়াশোনার দৌড় কতদূর?

বলিউড তারকা সন্তানদের রাজত্ব শুরু হয়ে গেছে বেশ আগেই। টাইগার শ্রফ, আথিয়া শেট্টি থেকে জাহ্নবী কাপুর, সারা আলি খান, অনন‍্যা পাণ্ডে একে একে অভিনয় জগতে পা রেখে ফেলেছেন অনেকেই। অনেকে বাকিও রয়েছেন।

এই তারকা সন্তানদের অভিনয় নিয়ে তো বেশ কিছুদিন ধরেই তুমুল আলোচনা চলছে। আলিয়া ভাট, সোনম কাপুররা প্রায়ই ঘোরাফেরা করছেন বিনোদন পাতায়। কিন্তু অভিনয় বাদ দিলে তারকা সন্তানদের পড়াশোনার দৌড় কতদূর তা কি জানেন? আলিয়া থেকে কারিনা বা সোনম, কে কতটা পড়াশোনা করেছেন অভিনয়ে আসার আগে-

আলিয়া ভাট
কফি উইথ করনের সৌজন‍্যে আলিয়ার বুদ্ধি সম্পর্কে এর আগেই ধারণা হয়েছে সকলের। ভারতের প্রধানমন্ত্রীর নাম ভুল বলে তুমুল সমালোচিত হতে হয়েছিল তাঁকে। আলিয়া স্কুল পাশ করার পর আর পড়াশোনার দিকে ঝোঁকেননি। তারপরেই চলে আসেন অভিনয়ে। যমুনাবাঈ নারসি স্কুল থেকে পাশ করেন আলিয়া।

সোনম কাপুর
স্কুল পাশ করার পর সিঙ্গাপুরে থিয়েটার ও আর্টস পড়তে যান সোনম। তারপর লন্ডনে ইকনমিক্স ও পলিটিক‍্যাল সায়েন্স পড়তে যান তিনি। কিন্তু অজ্ঞাত কারণে সেখানকার পড়া শেষ হওয়ার আগেই তিনি ফিরে আসেন মুম্বাই।

কারিনা কাপুর খান
স্কুল পাশ করার পর দু বছর কমার্স নিয়ে পড়াশোনা করেন করিনা। তারপরেই ঢুকে যান অভিনয়ে। এগোয়নি আর পড়াশোনা।

কারিশমা কাপুর
কারিনার বড়বোন কারিশমা স্কুলের পড়াশোনাও শেষ করেননি। জানা যায়, অভিনেত্রী হওয়ার স্বপ্নে মাত্র ষষ্ঠ শ্রেণী পর্যন্ত পড়েই বলিউডে প্রবেশ করেন তিনি। অর্থাৎ মাত্র সিক্স পর্যন্ত কারিশমার দৌঁড়।

সোনাক্ষী সিনহা
শত্রুঘ্ন সিনহার মেয়ে সোনাক্ষী স্কুলের পড়া শেষ করার পর ফ‍্যাশন ডিজাইনিং নিয়ে পড়েন। বলিউডে ফ‍্যাশন ডিজাইনার হিসাবেই কাজ করার ইচ্ছা ছিল তাঁর।

সালমান খান
স্কুল পাশ করার পর আর পড়াশোনা করেননি বলিউডের ভাইজান। বান্দ্রার সেন্ট স্ট‍্যানিসলস হাই স্কুল থেকে পাশ করেন তিনি। অভিনয়ে যেহেতু একের পর সুপারহিট ছবি উপহার দিতে শুরু করলেন তখন আর পড়াশোনার বিষয়টি সামনে এগোয়নি।

আরও পড়ুন:  করোনা টেস্ট করতে আসা স্বাস্থকর্মীদের বাসায় ঢুকতে দেননি রেখা

অনন‍্যা পাণ্ডে
ধীরুভাই আম্বানি ইন্টারন‍্যাশনাল স্কুল থেকে পাশ করেন অনন‍্যা। এখনও কলেজের গণ্ডি পেরোতে পারেননি তিনি।

শ্রদ্ধা কাপুর
প্রথমে মুম্বাই, সেখান থেকে আমেরিকার একটি স্কুল। তারপর বোস্টন ইউনিভার্সিটিতে ভর্তি হলেও মাঝপথেই পড়াশোনা ছেড়ে বলিউডে প্রবেশ করেন শ্রদ্ধা।

করন জোহর
প্রথমে মুম্বাইয়ের গ্রিনলস হাই স্কুল তারপর এইচ আর কলেজ অফ কমার্স অ্যান্ড ইকনমিক্সে ভর্তি হন করন। এরপর বলিউডে অভিনেতা হিসাবে পা রাখেন তিনি।

আর/০৮:১৪/১৬ জুলাই

বলিউড

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে