Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০ , ১৪ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (15 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-১৩-২০২০

যমুনার পানি বিপৎসীমার ৯২ সেন্টিমিটার ওপরে

যমুনার পানি বিপৎসীমার ৯২ সেন্টিমিটার ওপরে

জামালপুর, ১৪ জুলাই- জামালপুরে বাহাদুরাবাদঘাট পয়েন্টে যমুনার পানিবৃদ্ধি অব্যাহত রয়েছে। এতে জেলার বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে।

মঙ্গলবার সকাল পর্যন্ত যমুনার পানি বিপৎসীমার ৯২ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। তবে সোমবার সকালে বিপদসীমার ৭৩ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়।

প্রথম দফায় বন্যার পানিতে বিভিন্ন শাখা নদী, খাল-বিল ও নিম্নাঞ্চল পানিতে পরিপূর্ণ থাকায় দ্রুতগতিতে পানি ছড়িয়ে পড়ছে লোকালয়ে।

ফলে দেওয়ানগঞ্জ, ইসলামপুর, মাদারগঞ্জ ও মেলান্দহ উপজেলার অন্তত ৩০টি ইউনিয়নের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। পানিবন্দি হয়ে পড়েছে অন্তত দেড় লাখ মানুষ।

এদিকে বন্যার পানিতে তলিয়ে গেছে বসতবাড়ি, ফসলি-জমিসহ স্থানীয় ও আঞ্চলিক সড়ক। ১০ দিনের বন্যার দুর্ভোগ কমতে না কমতেই দ্বিতীয় দফায় বন্যার চরম দুর্ভোগে পরেছে দুর্গতরা।

দেওয়ানগঞ্জের ইউএনও সুলতানা রাজিয়া জানান, প্রতি বছর এই উপজেলায় সবচেয়ে বেশি বন্যা দেখা দেয়। গত কয়েকদিনে যমুনার পানি অস্বাভাবিকভাবে বাড়তে থাকায় এই উপজেলার যমুনাপাড়ঘেঁষা চুকাইবাড়ি, টিকাজানি ও বাহাদুরাবাদ ইউনিয়নের বন্যা পরিস্থিতি আরও অবনতি হচ্ছে।

বন্যার পানি আসতে শুরু করায় এসব ইউনিয়নের রাস্তাঘাটের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। এতে করে এসব এলাকার মানুষ বাড়িঘরে আটকাপড়ে দুর্ভোগে রয়েছে। অনেকে এলাকার স্কুলে আশ্রয় নিয়েছে। বন্যায় দুর্গতদের জন্য উপজেলা পরিষদ থেকে ৩৭ মে. টন চাল বরাদ্দ দেয়া হয়েছে।

সূত্র : যুগান্তর
এম এন  / ১৪ জুলাই

জামালপুর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে