Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ৭ আগস্ট, ২০২০ , ২৩ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-১৩-২০২০

সিলেটে সুরমার তীরে কোটি টাকার অবৈধ স্টোন ক্রাশার ধ্বংস

সিলেটে সুরমার তীরে কোটি টাকার অবৈধ স্টোন ক্রাশার ধ্বংস

সিলেট, ১৩ জুলাই- সিলেটে সুরমা নদীর তীরে অবৈধভাবে গড়ে উঠা স্টোন ক্রাশার মেশিন অপসারণ করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার দুপুর থেকে বিকেল পর্যন্ত অভিযানে এক কোটি ১২ লাখ টাকার ক্রাশার মেশিনসহ যন্ত্রপাতি ধ্বংস করা হয়। এ সময় আনুমানিক প্রায় এক লাখ ৩০ হাজার ঘনফুট পাথর জব্দ করা হয়েছে; যা উন্মুক্ত নিলামের মাধ্যমে বিক্রি করা হবে। সোমবার রাতে পরিবেশ অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয়ের পরিচালক মোহাম্মদ এমরান হোসেন সাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, সুরমা নদীর কদমতলী ফেরীঘাট, কুচাই ও মিরেরচক-মুক্তিরচক এলাকায় অবৈধভাবে পাথর পরিবহন ও অবৈধভাবে স্থাপিত স্টোন ক্রাশার মেশিন স্থাপনকারীদের বিরুদ্ধে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ (সংশোধিত-২০১০) ও স্টোন ক্রাশার নীতিমালা-২০০৬ (সংশোধিত-২০১৩) অনুযায়ী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেজবাহ উদ্দিনের নেতৃত্বে অভিযান চালানো হয়। এই অভিযানে আর্মড পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা অংশ নেয়।

এই অভিযানকালে দুটি বাল্কহেড জাহাজ বিকল, ৩০টি ডিজেল ইঞ্জিন ও ২৩টি ছোট-বড় ক্রাশান মেশিন ও মেশিন সংশ্লিষ্ট আনুসাঙ্গিক যন্ত্রপাতি ধ্বংস করা হয়।

সূত্র: সমকাল
এম এন  / ১৩ জুলাই

সিলেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে