Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ৫ আগস্ট, ২০২০ , ২০ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-১৩-২০২০

নদীর সীমানা চিহ্নিত জায়গা পুনর্দখলের দুঃসাহস কেউ দেখাবেন না: নৌপ্রতিমন্ত্রী

নদীর সীমানা চিহ্নিত জায়গা পুনর্দখলের দুঃসাহস কেউ দেখাবেন না: নৌপ্রতিমন্ত্রী

ঢাকা, ১৩ জুলাই- নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, নদীর সীমানা চিহ্নিত জায়গা পুনর্দখল করলে আরও বেশি অপরাধ হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের সময় কেউ এ ধরনের অপরাধ করার দুঃসাহস দেখাবেন না।

সোমবার অবৈধ স্থাপনা উচ্ছেদকৃত বুড়িগঙ্গা ও তুরাগ নদের তীর রক্ষা প্রকল্প পরিদর্শন ও বিরুলিয়ায় বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে নৌপ্রতিমন্ত্রী এসব কথা বলেন। রাজধানীর সদরঘাট থেকে জাহাজযোগে নদীতীর পরিদর্শন শেষে বিরুলিয়া ব্রিজের পাশে নদীতীরে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন তিনি। এ সময় সংশ্লিষ্ট কর্মকর্তাদের নদীতীরে বালু উত্তোলনকারী অবৈধ ড্রেজারগুলো জব্দ করার নির্দেশ দেন খালিদ মাহমুদ চৌধুরী।

প্রতিমন্ত্রী বলেন, নদীতীর দখলকারীরা শক্তিশালী ও ক্ষমতাবান ছিল। নৌপরিবহন মন্ত্রণালয় তাদের দখলদার হিসেবে দেখেছে। তাই নদীতীর দখলমুক্ত করতে অনেক চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়েছে। প্রধানমন্ত্রীর সাহসিকতা ও সমর্থনের কারণে এই চ্যালেঞ্জ মোকাবিলা সম্ভব হয়েছে।

তিনি বলেন, ঢাকার চারপাশের নদীগুলোর প্রয়োজনীয়তা নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চেয়ে অন্য কেউ বেশি অনুভব করেন না। নদীর প্রবাহ ঠিক রাখা, দখলমুক্ত করা ও মানুষের জীবন-জীবিকার চাহিদা পূরণে সরকার সচেষ্ট রয়েছে। নদীতীর দখলমুক্ত করতে গণমাধ্যমের ভূমিকার প্রশংসা করেন প্রতিমন্ত্রী।

এ সময় নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব অনল চন্দ্র দাস, বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম মোহাম্মদ সাদেক এবং প্রকল্প পরিচালক নুরুল হক উপস্থিত ছিলেন।

সূত্র: সমকাল
এম এন  / ১৩ জুলাই

ঢাকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে