Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ৫ আগস্ট, ২০২০ , ২১ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 3.3/5 (4 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-১৩-২০২০

করোনায় কোন বয়সের কতজন মারা গেলেন

করোনায় কোন বয়সের কতজন মারা গেলেন

ঢাকা, ১৩ জুলাই- গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনা আক্রান্ত হয়ে প্রথম একজন করোনা রোগীর মৃত্যু হয়। সোমবার (১৩ জুলাই) পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে দুই হাজার ৩৯১ জন। তাদের মধ্যে পুরুষ এক হাজার ৮৯০ জন এবং নারী ৫০১ জন।

শূন্য থেকে ১০ বছরের মধ্যে ১৫ জন, ১১ থেকে ২০ বছরের ২৮ জন, ২১ থেকে ৩০ বছরের ৭৬ জন, ৩১ থেকে ৪০ বছরের ১৬৯ জন, ৪১ থেকে ৫০ বছরের ৩৪৭ জন, ৫১ থেকে ৬০ বছরের ৭১৪ এবং ষাটোর্ধ্ব এক হাজার ৪২ জন।

ঢাকা বিভাগে সর্বোচ্চ, সর্বনিম্ন ময়মনসিংহে
বিভাগীয় মৃত্যুর পরিসংখ্যান অনুসারে সর্বোচ্চ সংখ্যক মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে এক হাজার ১৯৫ জনের। এছাড়া চট্টগ্রাম বিভাগে ৬২৩ জন, খুলনা বিভাগে ১২৮ জন, রাজশাহী বিভাগে ১২১ জন, বরিশাল বিভাগে ৮৮ জন, সিলেট বিভাগে ১০৫ জন, রংপুর বিভাগে ৭৫ জন এবং ময়মনসিংহ বিভাগে ৫৬ জনের মৃত্যু হয়।

এদিকে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা দাঁড়াল দুই হাজার ৩৯১ জনে।

একই সময়ে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও তিন হাজার ৯৯ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল এক লাখ ৮৬ হাজার ৮৯৪ জনে।

করোনাভাইরাস বিষয়ে সোমবার (১৩ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য তুলে ধরা হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/১৩ জুলাই

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে