Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ৩ আগস্ট, ২০২০ , ১৯ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-১২-২০২০

রাহুলকেই ফের সভাপতি করা হোক, সোনিয়ার কাছে জোরাল আবেদন কংগ্রেস সাংসদদের

রাহুলকেই ফের সভাপতি করা হোক, সোনিয়ার কাছে জোরাল আবেদন কংগ্রেস সাংসদদের

নয়াদিল্লী, ১২ জুলাই - ফের জোরাল হচ্ছে রাহুল গান্ধীর (Rahul Gandhi) কংগ্রেস সভাপতি হওয়ার জল্পনা। ওয়ানড়ের সাংসদকে ফের দলের সর্বোচ্চ পদে বসাতে মরিয়া কংগ্রেস নেতাদের একাংশ। এমনকী দলের কার্যকরী সভাপতি সোনিয়া গান্ধী গতকাল সাংসদদের সঙ্গে যে বৈঠক করলেন, সেখানেও আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন রাহুল। দলের সাংসদরা ফের তাঁকে সভাপতি করার দাবি জানালেন।

এদিনের বৈঠকে কেরলের সাংসদ কে সুরেশ (K Suresh) দাবি করেন, রাহুল গান্ধীকে নতুন করে দলের দায়িত্ব দেওয়া হোক। এই প্রস্তাব সমর্থন করেন কেরলের অ‌্যান্টো অ‌্যান্থনি, মণিক্কম টেগোর, অসমের গৌরব গগৈ, আবদুল খালেক, বিহারের মহম্মদ জাভেদ ও ওড়িশার সপ্তগিরি শঙ্কর উলাকা। যদিও রাহুল এই প্রসঙ্গে কোনও মন্তব‌্যই করতে চাননি। এর আগেও কংগ্রেসের (Congress) কার্যকরী কমিটির বৈঠকে এই দাবি ওঠে। সেবার রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট প্রাক্তন সভাপতিকে ফের দায়িত্ব দেওয়ার দাবি তোলেন। সেদিনও রাহুল এই বিষয়ে মৌন ছিলেন। তবে কংগ্রেসের অন্দরের গুঞ্জন, করোনা পরিস্থিতি মিটলেই ফের নির্বাচন করিয়ে রাহুলকে সভাপতি পদে বসিয়ে দিতে পারে দল।

উল্লেখ্য, এদিনের বৈঠকে সোনিয়া (Sonia Gandhi) দলের সাংসদদের একাধিক পরামর্শ দেন। তিনি বলেন, নিজেদের মতো করে সরকারের উপর সংসদের অধিবেশন শুরু করার জন্য চাপ দিন। লাদাখে চিনের সঙ্গে তৈরি হওয়া সীমান্ত সংঘাত, পেট্রোপণ্যের মূল‌্যবৃদ্ধি, দেশের কোভিড সমস‌্যা- ইত‌্যাদি নানা বিষয়ে সরকারের উপর চাপ তৈরি করার অন‌্যতম প্রধান হাতিয়ার হল সংসদের মঞ্চ। যেখানে বিরোধীদের প্রশ্ন এড়িয়ে যাওয়া সরকারের পক্ষে সম্ভব নয়। তাই দেশে তৈরি হওয়া এই ধরনের বিভিন্ন সমস‌্যা নিয়ে কংগ্রেস কতটা চিন্তিত এবং নিজেদের বক্তব‌্য দেশবাসীর কাছে তুলে ধরতে সংসদের থেকে বড় জায়গা আর কিছু হয় না। এই কারণেই সরকারের উপর বাদল অধিবেশন চালু করার চাপ দেওয়ার নির্দেশ সোনিয়া গান্ধীর।

সুত্র : সংবাদ প্রতিদিন
এন এ/ ১২ জুলাই

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে