Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ৪ আগস্ট, ২০২০ , ২০ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-১১-২০২০

ব্যবসা-বাণিজ্য সংশ্লিষ্ট আইন সংস্কার জরুরি : পরিকল্পনামন্ত্রী

ব্যবসা-বাণিজ্য সংশ্লিষ্ট আইন সংস্কার জরুরি : পরিকল্পনামন্ত্রী

ঢাকা, ১১ জুলাই- করোনা মহামারি মোকাবিলায় ব্যবসা-বাণিজ্য সংশ্লিষ্ট আইনসমূহের আরও সংস্কার একান্ত জরুরি বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

শনিবার (১১ জুলাই) ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) আয়োজিত ‘বেসরকারি খাতের দৃষ্টিতে দেশের অর্থনীতির বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ প্রেক্ষিত’ শীর্ষক ওয়েবিনারে যুক্ত হয়ে তিনি এ কথা বলেন। ডিসিসিআই থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

মন্ত্রী বলেন, সরকারি সব খাতে কমপ্লায়েন্স হতে হবে এবং গুড গভর্নেন্স নিয়ে ভয় পাওয়ার কিছু নেই। করোনা মহামারি নিয়ন্ত্রণে ভিয়েতনামের উদাহরণ তুলে ধরে বলেন, এ ক্ষেত্রে আমরা তা অনুসরণ করতে পারি। তিনি ব্যবসা-বাণিজ্য সংশ্লিষ্ট আইনসমূহের আরও সংস্কার একান্ত জরুরি বলে মন্তব্য করেন।

তিনি বলেন, ব্যাংকিং খাতে আরও ডিজিটালাইজেশন এখন সময়ের দাবি। প্রান্তিক পর্যায়ের জনগণের ব্যাংক হিসাব না থাকায় সরকার করোনা মোকাবিলায় নগদ আর্থিক সহায়তা সবার মাঝে পৌঁছাতে পারেনি।

মন্ত্রী বলেন, বাজেটে সরকার করপোরেট করসহ অন্যান্য সুযোগ-সুবিধা দিয়েছে এবং সামনের দিনে সরকার ও বেসরকারি খাতকে একযোগে কাজ করতে হবে।

তিনি বলেন, কিছু অসাধু ব্যক্তির অসৎ কাজের জন্য দেশ-বিদেশে ইমেজ নষ্ট হচ্ছে, বিষয়গুলো যেন পুনরায় না হয়, সে বিষয়ে সকলকে মনোযোগী হওয়া প্রয়োজন।

করোনা সম্পর্কে প্রথম দিকে আমাদের ধারণা না থাকায় স্বাস্থ্যখাতে কিছুটা দুর্বলতা ছিল, তবে সময়ের ব্যবধানে আমরা তা কাটিয়ে উঠেছি। আশিয়ানভুক্ত দেশগুলোতে আমাদের ব্যবসা-বাণিজ্য বাড়াতে হলে আশিয়ানের পর্যবেক্ষক মর্যাদা অর্জন করতে হবে। এছাড়া প্রতিবেশি দেশগুলোর সঙ্গে বাণিজ্য সম্প্রসারণে আরও জোরারোপ করেন তিনি।

মন্ত্রী আরও বলেন, করোনা মহামারি দেশের পোষাক খাতে বিশেষ করে মেডিকেল টেক্সটাইলে নতুন সুযোগ নিয়ে এসেছে। দেশের বেসরকারি খাতের উদ্যোক্তাদের এ সুযোগ গ্রহণের আহ্বন জানান তিনি। বর্তমান পরিস্থিত মোকাবিলায় তিনি দেশের সরকার ও বেসরকারি খাতকে সাহসিকতার সঙ্গে এগিয়ে আসার আহ্বন জানান।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/১১ জুলাই

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে