Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ৫ আগস্ট, ২০২০ , ২১ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-১০-২০২০

এক দিনে সিলেট বিভাগে আরো ১৩১ জনের করোনা শনাক্ত

এক দিনে সিলেট বিভাগে আরো ১৩১ জনের করোনা শনাক্ত

সিলেট, ১০ জুলাই- সিলেট বিভাগের চার জেলায় আজ শুক্রবার এক দিনে ১৩১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে চিকিৎসক, ব্যাংকার ও স্বাস্থ্যকর্মীসহ সাধারণ মানুষ রয়েছেন। নতুন শনাক্ত হওয়াদের মধ্যে সিলেট জেলায় ৩৮ জন, সুনামগঞ্জ জেলায় ১৩ জন, হবিগঞ্জ জেলায় ২৯ জন এবং মৌলভীবাজার জেলায় ৫১ জন রয়েছেন। 

আজ শুক্রবার সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ ল্যাব, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাব এবং ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। ওসমানী হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় শনাক্তের বিষয়টি নিশ্চিত করে জানান, একজন চিকিৎসকসহ ৩৪ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। 

জানা গেছে, আক্রান্তদের মধ্যে সিলেট মহানগর ও সদর উপজেলার ২৩ জন, কোম্পানীগঞ্জে ৩ জন, ওসমানীনগরে ৩ জন, দক্ষিণ সুরমায় ২ জন এবং গোয়াইনঘাট ও ফেঞ্চুগঞ্জ উপজেলায় একজন করে ২ জন রয়েছেন। সিলেটের একটি হাসপাতালে চিকিৎসাধীন একজনেরও করোনা শনাক্ত হয়েছে। এছাড়া শাহজালাল বিশ্ববিদ্যালয় ল্যাবে নমুনা পরীক্ষায় আজ সিলেট জেলার ৪ জনের করোনা শনাক্ত হয়েছে। 

আজ সকাল পর্যন্ত সিলেট জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৩ হাজার ৮ জন। রাতে ৩৮ জন শনাক্ত হওয়ায় এ সংখ্যা এখন ৩ হাজার ৪৬ জন। 

এদিকে আজ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৩ জন সুনামগঞ্জ জেলার আর ৪ জন সিলেট জেলার। বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শুক্রবার বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৭টি নমুনায় করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ১৩ জন সুনামগঞ্জ জেলার এবং ৪ জন সিলেট জেলার বাসিন্দা। সুনামগঞ্জে নতুন শনাক্ত ১৩ জন নিয়ে আক্রান্তের সংখ্যা ১ হাজার ১৬৫ জন দাঁড়াল। এর মধ্যে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৮ জন এবং সুস্থ হয়েছেন ৭৮১ জন।

এছাড়া হবিগঞ্জে আজ শুক্রবার ২৯ জনের করোনা শনাক্ত হয়েছে। ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় করোনা ধরা পড়ে। হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মখলিছুর রহমান উজ্জ্বল বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘শুক্রবার জেলায় ২৯ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের রিপোর্ট ঢাকা থেকে আমাদের কাছে পাঠানো হয়েছে। 

আক্রান্তদের মধ্যে হবিগঞ্জ সদরের ১৪ জন, মাধবপুরের ৭ জন, চুনারুঘাটের ৩ জন, নবীগঞ্জের ৩ জন এবং বাহুবল উপজেলার ২ জন রয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮৯৩ জনে। এর মধ্যে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৬ জন এবং সুস্থ হয়েছেন ৩৬৭ জন।

এদিকে, আজ মৌলভীবাজার জেলায় আরো ৫১ জনের করোনা শনাক্ত হয়েছে। ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা ধরা পড়ে। মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তাওহীদ আহমদ এ তথ্য নিশ্চিত করেন বলেন, শনাক্ত হওয়াদের মধ্যে সদর উপজেলার ৩২ জন, শ্রীমঙ্গল উপজেলার ৭ জন, কমলগঞ্জের ৫ জন, রাজনগরের ৩ জন, কুলাউড়ার ২ জন এবং জুড়ী উপজেলার ২ জন রয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৬৫৯ জনে দাঁড়াল। এর মধ্যে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ জন এবং সুস্থ হয়েছেন ৩২৩ জন।

আজ শুক্রবার সকাল পর্যন্ত সিলেট বিভাগের চার জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৫ হাজার ৬৩২ জন। রাতে ১৩১ জন শনাক্ত হওয়ায় এ সংখ্যা এখন ৫ হাজার ৭৬৩ জন। আজ সকাল পর্যন্ত বিভাগে মারা গেছেন ৯৭ জন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৭৬ জন, সুনামগঞ্জে ৮ জন, হবিগঞ্জে ৬ জন এবং মৌলভীবাজার জেলায় ৭ জন মারা গেছেন। গতকাল পর্যন্ত বিভাগে সুস্থ হয়েছেন ২ হাজার ১১০ জন আর হাসপাতালে ভর্তি আছেন ২৪৪ জন।

সূত্র: কালের কন্ঠ

আর/০৮:১৪/১০ জুলাই

সিলেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে