Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১০ আগস্ট, ২০২০ , ২৬ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০৯-২০২০

করোনায় মৃতের ৭৭ শতাংশই ঢাকা-চট্টগ্রাম বিভাগে

করোনায় মৃতের ৭৭ শতাংশই ঢাকা-চট্টগ্রাম বিভাগে

ঢাকা, ০৯ জুলাই- রাজধানীসহ সারাদেশে করানোভাইরাসে আক্রান্ত হয়ে গতকাল বুধবার (৮ জুলাই) পর্যন্ত ২ হাজার ১৯৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭৭ শতাংশ রোগীর মৃত্যু হয়েছে রাজধানী ঢাকা তথা ঢাকা বিভাগ ও চট্টগ্রাম বিভাগে।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। আর ১৮ মার্চ এ ভাইরাসে আক্রান্ত প্রথম কোনো রোগীর মৃত্যু হয়।

শুরুর দিকে করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যু রাজধানী ঢাকায় সীমাবদ্ধ থাকলেও পরবর্তীতে তা ঢাকা বিভাগসহ দেশের বিভিন্ন বিভাগে ছড়িয়ে পড়ে। সংক্রমণ ও মৃত্যুর হিসাবে শীর্ষে রয়েছে রাজধানী ঢাকা তথা ঢাকা বিভাগ। দ্বিতীয় সর্বোচ্চ অবস্থানে রয়েছে বন্দরনগরী চট্টগ্রাম তথা চট্টগ্রাম বিভাগ।

স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে, করোনায় মৃত্যুবরণকারী ২ হাজার ১৯৭ জনের মধ্যে রাজধানী ঢাকায় ৫৪৫ জন, ঢাকা বিভাগে ৫৪৮ জন, চট্টগ্রাম বিভাগে ৫৯০ জন, ময়মনসিংহ বিভাগে ৫৫ জন, রাজশাহী বিভাগে ১০৭ জন, রংপুর বিভাগে ৬৬ জন, খুলনা বিভাগে ১০৮ জন, বরিশাল বিভাগে ৮৫ জন এবং সিলেট বিভাগে ৯৫ জনের মৃত্যু হয়েছে।

করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যুরোধে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে দেশের বিভিন্ন স্থানে আংশিক লকডাউন চলছে। তবে স্বাস্থ্য কর্মকর্তারা সংক্রমণ প্রতিরোধে প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর অধিক গুরুত্বারোপ করছেন।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/৯ জুলাই

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে