Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ৪ আগস্ট, ২০২০ , ২০ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০৮-২০২০

জোর-জুলুম করে কুলভূষণের মুখ বন্ধ করছে পাকিস্তান 

জোর-জুলুম করে কুলভূষণের মুখ বন্ধ করছে পাকিস্তান 

নয়াদিল্লি, ৮ জুলাই- এমন ঘটনা অতীতেও ঘটেছে। কুলভূষণ যাদব মামলায় অনেক সময়ই সত্যি কথা বলেনি পাকিস্তান। এবারও জোর-জুলুম করে বলপূর্বক কুলভূষণ যাদবের মুখ বন্ধ রাখা হয়েছে বলে উল্লেখ করল কেন্দ্র।

বুধবার সন্ধেয় কেন্দ্রের তরফে এই বার্তা দেওয়া হয়েছে। সেখানে বলা হয়েছে যে জোর করে কুলভূষণের অধিকারে হস্তক্ষেপ করছে পাকিস্তান।

বুধবার পাকিস্তান দাবি করে, মৃত্যুদণ্ডের পুনর্বিবেচনা চেয়ে রিভিউ পিটিশন ফাইল করতে চান না ভারতীয় নৌসেনার প্রাক্তন কর্মী কুলভূষণ যাদব। নিজের আইনি অধিকার প্রয়োগ করে আদালতে সাজা পুনর্বিবেচনার আর্জি দাখিল করতে রাজি হননি তিনি।

পাকিস্তানের অ্যাডিশনাল অ্যাটর্নি জেনারেল জানিয়েছেন, জুনের ১৭ তারিখ সাজা পুনর্বিবেচনার আর্জি জানানোর বিষয়টি জানানো হয়েছিল কুলভূষণ যাদবকে। তবে নিজের আইনি অধিকার প্রয়োগ করে কোনও আপিল করা থেকে বিরত থেকেছেন।

এই মর্মে আগে দাখিল করা ক্ষমাপ্রার্থনার আর্জির দিকেই তাকিয়ে আছেন তিনি। উল্লেখ্য, পাক সেনার দাবি, দোষী সাব্যস্ত হওয়ার পর ২০১৭ সালে পাক সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার কাছে মৃত্যুদণ্ড রদ করার আবেদন জানিয়ে আপিল করেছিলেন কুলভূষণ।

আন্তর্জাতিক মঞ্চে তুমুল সমালোচনার পর গত বছর পাকিস্তান জানিয়েছিল, সেনা আইনে সংশোধন এনে কুলভূষণ যাদবকে নাগরিক আদালতে আবেদন করার সুযোগ দেবে। যদিও সমস্তটাই যে মিথ্যা আশ্বাস তা এদিন ইসলামাবাদের দাবিতে পরিষ্কার হয়ে গিয়েছে।

ভারতীয় নৌসেনার প্রাক্তন কর্মী, ৪৯ বছরের কুলভূষণ যাদবকে ২০১৭ সালে গুপ্তচরবৃত্তি ও সন্ত্রাসবাদের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে মৃত্যুদণ্ড দেয় পাকিস্তানের আদালত। আন্তর্জাতিক ন্যায়বিচার আদালত গত বছরের জুলাই মাসে ভারতকে কনস্যুলার অ্যাকসেস দেয় এবং কুলভূষণের মৃত্যুদণ্ডের রায়কে পুনর্বিবেচনা করার কথা বলে।

উল্লেখ্য, গত তিন বছর ধরে কুলভূষণ যাদবের কনসুলার অ্যাকসেস চেয়ে আসছে ভারত৷ কিন্তু তা মানতে চায়নি পাকিস্তান। পরে আন্তর্জাতিক আদালতে মুখ পোড়ে পাকিস্তানের। জানিয়ে দেওয়া হয় পাকিস্তানকে অবশ্যই কনস্যুলার অ্যাকসেস দিতে হবে।

সূত্র: কলকাতা২৪*৭

আর/০৮:১৪/৮ জুলাই

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে