Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ৪ আগস্ট, ২০২০ , ২০ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০৮-২০২০

ভারতে নতুন করে আক্রান্ত প্রায় ২৩ হাজার

ভারতে নতুন করে আক্রান্ত প্রায় ২৩ হাজার

নয়াদিল্লি, ০৮ জুলাই- ভারতে কোভিড-১৯য়ে আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছেই। গত কয়েকদিনে টানা ২০ হাজারের বেশি মানুষ প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে।

এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, একদিনেই নতুন করে প্রায় ২৩ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসাব অনুযায়ী, দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ২২ হাজার ৭৫২ জন।

ফলে ভারতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা সাড়ে সাত লাখের কাছাকাছি পোঁছে গেছে। তবে একই সঙ্গে সুস্থতার হারও বাড়ছে দেশটিতে। গত একদিনে ২৪ ঘণ্টায় প্রায় ১৭ হাজার মানুষ সুস্থ হয়ে বাড়িও ফিরে গেছে। এখন পর্যন্ত মোট সুস্থ হয়ে উঠেছে সাড়ে চার লাখের বেশি মানুষ। অর্থাৎ ৬১ দশমিক ৫৩ ভাগ মানুষ এর মধ্যেই সুস্থ হয়ে উঠেছে।

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়ে ৪৮২ জনের মৃত্যু হয়েছে। অর্থাৎ এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ২০ হাজার ৬৪২ জন।

ভারতে বর্তমানে করোনার অ্যাকটিভ কেস ২ লাখ ৬৪ হাজার ৯৪৪ টি। এখন পর্যন্ত দেশটিতে সবচেয়ে বেশি আক্রান্ত মহারাষ্ট্রে। সেখানে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ১৭ হাজার ১২১।

অর্থাৎ ভারতের মোট আক্রান্তের ২৯ দশমিক ২৫ শতাংশ এই রাজ্যের। মহারাষ্ট্রে কোভিড-১৯ এ মারা গেছে ৯ হাজার ২৫০ জন। অর্থাৎ দেশের মোট মৃত্যুর ৪৪ দশমিক ৮১ শতাংশ এই রাজ্যে। মহারাষ্ট্রে আক্রান্ত ও মৃতের সংখ্যা সবচেয়ে বেশি বাণিজ্যনগরী মুম্বাইতে।

আক্রান্তের সংখ্যায় মহারাষ্ট্রের পরেই রয়েছে তামিলনাড়ু। দক্ষিণের এই রাজ্যে আক্রান্তের সংখ্যা ১ লাখ ১৮ হাজার ৫৯৪। সেখানে মৃত্যু হয়েছে ১ হাজার ৬৩৬ জনের।

এরপরেই রয়েছে রাজধানী দিল্লি। সেখানে আক্রান্তের সংখ্যা ১ লাখ ছাড়িয়ে গিয়েছে। দিল্লিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১ লাখ ২ হাজার ৮৩১ জন। সেখানে মারা গেছে ৩ হাজার ১৬৫ জন।

এদিকে, গুজরাটে আক্রান্ত হয়েছে ৩৭ হাজার ৫৫০ জন। সেখানে মারা গেছে ১ হাজার ৯৭৭ জন। ভারতে করোনার সংক্রমণে পঞ্চম স্থানে রয়েছে উত্তরপ্রদেশ। ওই রাজ্যে আক্রান্তের সংখ্যা ২৯ হাজার ৯৬৮ এবং মৃত্যু হয়েছে ৮২৭ জনের।

মহারাষ্ট্র, তামিলনাড়ু, দিল্লি, গুজরাট ও উত্তরপ্রদেশ-এই পাঁচ রাজ্যেই মোট আক্রান্তের সংখ্যা পাঁচ লাখ ছাড়িয়ে গেছে। এই সংখ্যা দেশের মোট আক্রান্তের ৬৮ দশমিক ১৬ শতাংশ। অপরদিকে ভারতে মোট মৃত্যুর ৮১ দশমিক ৬৫ শতাংশও ওই পাঁচ রাজ্যের।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/৮ জুলাই

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে