Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৪ আগস্ট, ২০২০ , ৩০ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০৭-২০২০

দাবাকে স্কুল পর্যায়ে ছড়িয়ে দিতে চান বেনজীর আহমেদ

দাবাকে স্কুল পর্যায়ে ছড়িয়ে দিতে চান বেনজীর আহমেদ

ঢাকা, ০৭ জুলাই- শিশুর মানসিক ও বুদ্ধিবৃত্তিক বিকাশ ঘটানোর লক্ষ্যে দাবা খেলাকে স্কুল পর্যায়ে ছড়িয়ে দিতে চান পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) এবং বাংলাদেশ চেস ফেডারেশন ও সাউথ এশিয়ান চেস কাউন্সিলের (এসএসিসি) প্রেসিডেন্ট ড. বেনজীর আহমেদ।

দাবা খেলার মাধ্যমে বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশের মধ্যে সাসটেইনেবল পার্টনারশিপ গড়ে তোলার দৃঢ় প্রত্যয়ের কথাও জানান তিনি। এসএসিসি প্রেসিডেন্ট সোমবার রাতে ঢাকায় পুলিশ সদর দপ্তরে ভার্চুয়াল প্রি-বোর্ড এসএসিসি বোর্ড মিটিংয়েএ প্রত্যয় ব্যক্ত করেন।

তিনি মিটিংয়ে সভাপতিত্ব করেন। সভায় এসএসিসি’র চিফ এক্সকিউটিভ, ফিদে প্রেসিডেন্ট’র এডভাইজার ও এসএসিসি অবজারভার, যুক্তরাজ্যের দাবা কনসালট্যান্ট এবং স্পেনের দাবা কনসালট্যান্ট অংশগ্রহণ করেন।

দাবা কনসালট্যান্টদের ধন্যবাদ জানিয়ে ড. বেনজীর আহমেদ বলেন, দাবার উন্নয়নের ক্ষেত্রে আপনাদের অভিজ্ঞতা আমাদের জন্য একটি নতুন দ্বার উন্মোচনের সুযোগ ঘটাবে। আমরা বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশে শিশু-কিশোরদের জন্য স্কুল পর্যায়ে দাবাকে জনপ্রিয় করে তুলতে চাই।

শিক্ষা প্রতিষ্ঠান ছাড়াও রেস্টুরেন্ট, ক্যাফে, মাঠে ময়দানে দাবাকে ছড়িয়েদিয়েমানুষের মধ্যে সামাজিক সম্প্রীতি গড়ে তোলার ক্ষেত্রেও উদ্যোগ নেয়া হবে বলে প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

সূত্র : সমকাল
এম এন  / ০৭ জুলাই

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে