Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০ , ২৭ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০৬-২০২০

বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ডের কোষাগারে টান

বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ডের কোষাগারে টান

নয়াদিল্লি, ৬ জুলাই- করোনাভাইরাস যেমন লাখ লাখ মানুষের জীবন কেড়ে নিচ্ছে, তেমনি ধ্বংস করে দিচ্ছে অর্থনীতি। মানুষ চাকরি হারাচ্ছে। পরিস্থিতি এতটাই খারাপ হয়েছে যে, বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ড হিসেবে পরিচিত ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কোষাগারেও টান পড়েছে। স্পনরশিপ থেকে এতদিন যে পরিমাণ অর্থ পেত বিসিসিআই, করোনার কারণে নিশ্চিতভাবেই সেটা অনেক কমে যাবে। সব মিলিয়ে বেশ বড় ক্ষতিই হতে যাচ্ছে সৌরভ গাঙ্গুলীর বোর্ডের।

ভারতীয় মিডিয়া জানিয়েছে, আগামী সেপ্টেম্বরে নাইকির সঙ্গে চুক্তি শেষ হতে যাচ্ছে বিসিসিআইয়ের। নতুন চুক্তি নিয়ে বাড়ছে সংশয়। কারণ এই মুহূর্তে নাইকির পক্ষে বিসিসিআইকে প্রত্যাশিত অর্থ দেওয়া সম্ভব নয়। বর্তমানে মোট চুক্তি ৩৭০ কোটি রুপির। চুক্তি অনুযায়ী ম্যাচ প্রতি বিসিসিআইকে ৮৫ লাখ রুপি দেওয়ার কথা নাইকির। সঙ্গে রয়্যালটি আরও ৩০ কোটি রুপি। করোনার কারণে ব্যবসা নষ্ট হয়ে যাওয়ায় এত টাকা বিসিসিআইকে দিতে পারবে না বলে জানিয়ে দিয়েছে সংস্থাটি।

অন্যদিকে চীনের সঙ্গে সীমান্ত সংঘাতের কারণেও ঝামেলায় পড়েছে বিসিসিআই। কারণ আইপিএলের স্পন্সর করে চীনা মোবাইল প্রস্তুতকারী কম্পানি ভিভো। এজন্য প্রতিবছর তারা বিসিসিআইকে ৪৪০ কোটি রুপি দেয়। জনগনের দাবি এড়িয়ে ভিভোকে স্পনসর হিসেবে রেখে দিলেও এবারের আইপিএল বাতিল হয়ে গেলে বিসিসিআইকে এই টাকাটাও হারাতে হবে। এছাড়া এবছর ভারতের মাটিতে ১২টি আন্তর্জাতিক ম্যাচ হওয়ার কথা থাকলেও করোনার কারণে প্রায় সবগুলো বাতিল হয়ে গেছে। এই ম্যাচগুলো থেকে বিশাল সম্প্রচার সত্ত্বও হারাতে হলো বিসিসিআইকে।

সূত্র: কালের কন্ঠ

আর/০৮:১৪/৬ জুলাই

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে