Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ৭ আগস্ট, ২০২০ , ২৩ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০৬-২০২০

কমিউনিস্ট পার্টিকে নেপালের প্রধানমন্ত্রীর হুঁশিয়ারি

কমিউনিস্ট পার্টিকে নেপালের প্রধানমন্ত্রীর হুঁশিয়ারি

কাঠমান্ডু, ৬ জুলাই- ইস্তফা দিতে হলে শাসক দল নেপাল কমিউনিস্ট পার্টিকে দু’টুকরো করে ফেলার হুঁশিয়ারি দিয়েছেন নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা ওলি। রোববার মন্ত্রিসভার বৈঠক ডেকে তিনি এ ঘোষণা দেন।

তিনি বলেন, দলের একাংশ ভারতের চক্রান্তের শরিক হয়ে তাকে হটানোর চেষ্টা করছেন। প্রেসিডেন্ট বিদ্যাদেবী ভাণ্ডারীকেও ইমপিচ করতে চায় এই শক্তি। তিনি এর শেষ দেখে ছাড়বেন।

শনিবার মন্ত্রীদের নিজের বাসভবন বালুয়াটারে বসিয়ে রেখে নিজে রাষ্ট্রপতি ভাণ্ডারীর কাছে গিয়েছিলেন ওলি। এদিন ওলির মন্তব্যের পরে শাসক দলে ওলি-বিরোধী তিন প্রাক্তন প্রধানমন্ত্রী পুষ্পকমল দহল ওরফে প্রচণ্ড, মাধব নেপাল এবং ঝালনাথ খানাল রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে জানান, তাকে ইমপিচ করার কোনও কর্মসূচি তাদের নেই। রাষ্ট্রপতি যেন ওলির পাশে না দাঁড়ান।

এর পরে রাতে দহল বালুয়াটারে গিয়ে ওলির সঙ্গে জরুরি বৈঠকে বসেন। দলের ভাঙন বাঁচিয়ে ওলিকে পদত্যাগে রাজি করানোয় তার লক্ষ্য বলে জানান প্রাক্তন মাওবাদী নেতা দহল। শনিবার দলের স্থায়ী কমিটির বৈঠক সোমবার পর্যন্ত স্থগিত রাখা হয়েছিল। স্থায়ী কমিটির অধিকাংশ সদস্য ওলির ইস্তফার দাবিতে অনড়। 

সূত্র: আনন্দবাজার

আর/০৮:১৪/৬ জুলাই

এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে