Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ৭ আগস্ট, ২০২০ , ২৩ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০৬-২০২০

মাস্তুলকে অ্যাম্বুলেন্স দিলেন সাকিব

মাস্তুলকে অ্যাম্বুলেন্স দিলেন সাকিব

ঢাকা, ০৬ জুলাই- করোনা মহামারীর সময়ে নিজেদের টাকায় অ্যাম্বুলেন্স ভাড়া করে মৃত ব্যক্তিদের দাফন করে আসা মাস্তুল ফাউন্ডেশনকে অ্যাম্বুলেন্স দিয়ে সহায়তা করেছেন সাকিব আল হাসান।

সাকিব নিজের ভেরিফায়েড ফেইসবুক পেজে সোমবার জানান, জনপ্রিয় অনলাইন ফান্ডরাইজিং ক্যাম্পেইন ‘অকশন ফর একশন’ আমন্ত্রণ জানায় মাস্তুল ফাউন্ডেশনকে কভিড ১৯ দুর্যোগ পরিস্থিতিতে তাদের কাজ সম্পর্কে বিস্তারিত জানানোর জন্য। প্রতিষ্ঠাতা কাজী রিয়াজ রহমান জানান, বর্তমানে তারা কভিড ১৯ রোগে মৃত ব্যক্তিদের দাফন কার্যক্রম সম্পন্ন করেতে নিজেদের টাকায় অ্যাম্বুলেন্স ভাড়া করছেন। যা তাদের জন্য অনেক কষ্টসাধ্য।

সাকিব এই খবর জানতে পারেন নিজের ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা ব্যারিস্টার চিশতি ইকবালের মাধ্যমে। এরপর অ্যাম্বুলেন্স দেয়ার ব্যবস্থা করেন।

মাস্তুল ফাউন্ডেশন বাংলাদেশ সরকারের নিবন্ধিত সামাজিক প্রতিষ্ঠান। মাস্তুলের নিজস্ব স্কুলও আছে। তারা ২২ টি স্কুলে, ১২ জেলায় ১ হাজার ১০০ সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের স্কুলব্যাগ, জুতা, মোজা, বই, খাতাসহ বিভিন্ন শিক্ষার উপকরণ দিয়ে সহযোগিতা করে আসছে। মাস্তুলের পিতামাতাহীন/অনাথ/এতিম বাচ্চাদের জন্য ‘মাস্তুল শেল্টার হোম’ আছে। 

তাদের শেলাই প্রশিক্ষণ-কেন্দ্র আছে, যার মাধ্যমে সুবিধাবঞ্চিত নারীদের কর্মক্ষম করে তোলা হচ্ছে।

মাস্তুল ফাউন্ডেশন থেকে মৃত ব্যক্তিদের জানাজা, দাফন কাফন কার্যক্রম ও সৎকার করা হয়ে থাকে। অসহায় ও গরিবদের জন্য তারা ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস ও স্বাস্থ্য সেবা দিয়ে থাকে।

অ্যাম্বুলেন্স সার্ভিস ও মাস্তুল ফাউন্ডেশনকে সহযোগিতার জন্য এই নম্বরে (01730482279, 01715097762) যোগাযোগ করতে আহ্বান জানিয়েছেন সাকিব। 

সূত্র :  দেশ রূপান্তর
এম এন  / ০৬ জুলাই

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে