Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ৫ আগস্ট, ২০২০ , ২১ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০৬-২০২০

সিলেটে আরও ১৭০ জনের করোনা শনাক্ত

সিলেটে আরও ১৭০ জনের করোনা শনাক্ত

সিলেট, ০৬ জুলাই- সিলেটে প্রতিদিনই বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। রোববার (৫ জুলাই) সিলেট বিভাগের ৪ জেলায় একদিনেই নতুন করে আরও ১৭০ জনের করোনা শনাক্ত হয়েছে।

আক্রান্তদের মধ্যে সিলেটে ৫৫ জন, হবিগঞ্জে ৪৫ জন, সুনামগঞ্জে ৩৫ জন ও মৌলভীবাজার জেলায় ৩৫ জন রয়েছেন। সবমিলিয়ে সিলেট বিভাগে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫২৭০।

সিলেট

এ জেলায় রোববার ৫৫ জনের করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে ৪৭ জন ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ৮ জনের করোনা শনাক্ত হয়।

ওসমানীর ল্যাবে শনাক্তদের মধ্যে সিলেট সিটি করপোরেশন ও সদর এলাকার ৩২ জন, বিশ্বনাথের চার জন, জকিগঞ্জের ৪ জন, ফেঞ্চুগঞ্জ উপজেলার একজন এবং বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আরও ৬ জন রয়েছেন। তবে শাবিপ্রবির ল্যাবে শনাক্ত হওয়া সিলেট জেলার ৮ জন কোনো উপজেলার তা নিশ্চিত হওয়া যায়নি।

এদিকে করোনাভাইরাসে গোলাপগঞ্জে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। এছাড়া মৌলভীবাজারের রাজনগরে করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া এক নারীর করোনা রিপোর্ট পজিটিভ এসেছে।

গোলাপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অফিস সহকারী মাসুদ আহমদ বলেন, করোনায় গোলাপগঞ্জে সাহাব উদ্দিন (৬০) নামে আরও একজন ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। রোববার সকালে সিলেট নর্থ ইস্ট হাসপাতালে তার মৃত্যু হয়।

করোনায় মৃত ব্যক্তির বাড়ি উপজেলার ঢাকাদক্ষিণ ইউনিয়নের দত্তরাইল গ্রামে। তিনি স্থানীয় বাজারের স মিল ব্যবসায়ী। সাহাব উদ্দিন সিলেট রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি থাকাকালীন গত ২৭ জুন নমুনা পরীক্ষা করান। এরপর গত সোমবার ২৯ জুন তার করোনা রিপোর্ট পজিটিভ আসে। সিলেট জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন মোট ২ হাজার ৮১৩ জনের।

সুনামগঞ্জ

সুনামগঞ্জে নতুন করে আরও ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে সুনামগঞ্জে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল এক হাজার ৯৭ জনে।

রোববার (৫ জুলাই) রাতে জেলার সিভিল সার্জন ডা. শামস উদ্দিন আক্রান্তের বিষয়টি নিশ্চিত করে জানান, নতুন আক্রান্ত ৩৫ জনের মধ্যে ১৫ জনই সুনামগঞ্জ সদর উপজেলার শহরের বাসিন্দা।

জানা গেছে, বৃহস্পতিবার সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে সিলেট ও সুনামগঞ্জের ১৮৮টি নমুনা পাঠানো হলে সেখানে ৪৩ জনের করোনা শনাক্ত হয়, যার মধ্যে সুনামগঞ্জের ৩৫ জন রয়েছেন।

আক্রান্তদের মধ্যে সুনামগঞ্জ সদর উপজেলার ১৫ জন ছাতক উপজেলার ৫ জন, দিরাই উপজেলায় ৫ জন, জগন্নাথপুর ২ জন, জামালগঞ্জ উপজেলায় ২ জন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ২ জন, দোয়ারাবাজার উপজেলায় ২ জন এবং বিশ্বম্ভপুর উপজেলার দু জন রয়েছেন। এছাড়া সুনামগঞ্জে করোনা থেকে সুস্থ হয়েছেন মোট ৬১০ জন এবং মৃত্যুবরণ করেছেন ৭ জন।

সিভিল সার্জন ডা. শামস উদ্দিন বলেন, সুনামগঞ্জে রোববার ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে নতুন পুরাতন থাকতে পারে, তবে আমরা সবাইকেই আইসোলেশনে রাখার ব্যবস্থা করব এবং তাদের সংস্পর্শে আসা ব্যক্তিদের কোয়ারেন্টিন নিশ্চিত করবো।

হবিগঞ্জ

হবিগঞ্জে রোববার ৪৫ জনের করোনা শনাক্ত হয়েছে। ঢাকার ল্যাবে তাদের করোনা শনাক্ত হয়। রোববার হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন মখলিছুর রহমান উজ্জ্বল এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, রোববার জেলায় ৪৫ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের রিপোর্ট ঢাকা থেকে পাঠানো হয়েছে। আক্রান্তদের মধ্যে হবিগঞ্জ সদরের ১৭ জন, মাধবপুর উপজেলার ৯ জন, নবীগঞ্জের ৭ জন, চুনারুঘাটের ৬ জন, বানিয়াচংয়ের ৫ জন এবং বাহুবল উপজেলার ১ জন রয়েছেন।

এ নিয়ে এই জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮০৪ জনে। এর মধ্যে করোনা আক্রান্ত হয়ে মারা গেছে ছয়জন এবং সুস্থ হয়েছেন ২৯৮ জন।

মৌলভীবাজার

রোববার এ জেলায় নতুন করে আরও ৩৫ জনের করোনা শনাক্ত হয়। এ দিন ঢাকার ল্যাব থেকে আসা রিপোর্টে এই ৩৫ জনের করোনা শনাক্ত হয়।

জেলা সিভিল সার্জন ডা. তওহীদ আহমদ এ তথ্য নিশ্চিত করে জানান, নতুন আক্রান্তদের মধ্যে সদর উপজেলার ১২ জন, কুলাউড়ার ৭ জন, রাজনগরের ৫ জন, জুড়ীর ২ জন, কমলগঞ্জের ৩ জন, শ্রীমঙ্গলের ৩ জন এবং বড়লেখার ৩ জন রয়েছেন।

এ পর্যন্ত সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৮ জন। এর মধ্যে ৬৯ জনই সিলেট জেলার বাসিন্দা। বাকি ১৯ জনের মধ্যে সুনামগঞ্জে সাত, হবিগঞ্জ ও মৌলভীবাজারে মারা গেছেন ছয়জন করে। আর এ বিভাগে রোববার দুপুর পর্যন্ত সুস্থ হয়েছেন এক হাজার ৬৯৮ জন।

সূত্র : জাগো নিউজ
এম এন  / ০৬ জুলাই

সিলেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে