Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০ , ২৭ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০৫-২০২০

সব রেকর্ড ভেঙে বাংলায় একদিনে আক্রান্ত ৮৯৫

সব রেকর্ড ভেঙে বাংলায় একদিনে আক্রান্ত ৮৯৫

কলকাতা, ০৫ জুলাই- আগের সব রেকর্ড ভেঙে বাংলায় একধাক্কায় অনেকটাই বাড়ল করোনা আক্রান্তের সখ্যা। রবিবার সন্ধেয় প্রকাশিত হওয়া বুলেটিন অনুযায়ী, বাংলায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৮৯৫ জন।

এই নিয়ে বাংলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২২,১২৬ জন। এই মুহূর্তে বাংলায় আক্রান্ত রয়েছে ৬৬৫৮ জন। গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে ২১ জনের মৃত্যু হয়েছে করোনায়। এর ফলে, মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭৫৭।

এখনও পর্যন্ত ১৪,৭১১ জনকে চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় মোট ১১ হাজারেরও বেশি টেস্ট হয়েছে বলেও জানা গিয়েছে।

বাংলায় ৭৯ টি সরকারি এবং বেসরকারি হাসপাতালে আইসোলেশন শয্যা তৈরি করা হয়েছে৷ এর মধ্যে সরকারি ২৬ টি হাসপাতাল ও ৫৩ টি বেসরকারি হাসপাতাল রয়েছে৷ হাসপাতালগুলিতে আইসিইউ শয্যা রয়েছে ৯৪৮টি, ভেন্টিলেশন সুবিধা রয়েছে ৩৯৫টি৷ কিন্তু সরকারি কোয়ারেন্টাইন সেন্টার রয়েছে ৫৮২টি৷

শীঘ্রই প্লাজমা থেরাপিতে করোনার চিকিৎসা করতে চলেছে মেডিকা হাসপাতাল কর্তৃপক্ষ। শনিবার মেডিকার তরফে একটি বিবৃতি প্রকাশ করে তাঁদের এই সিদ্ধান্ত জানানো হয়েছে। মেডিকার তরফে জানানো হয়েছে, শীঘ্রই করোনা চিকিৎসায় তাঁরা প্লাজমা থেরাপির সাহায্য নেবেন। ইতিমধ্যেই প্লাজমা থেরাপিতে করোনার চিকিৎসার তোড়জোড় শুরু হয়েছে হাসপাতালটিতে।

কলকাতার ইএম বাইপাসের ধারে মেডিকা সুপার স্পেশালিটি হাসপাতালেও করোনা আক্রান্তদের চিকিৎসা করা হচ্ছে। আপাতত হাসপাতালটিতে করোনা রোগীদের জন্য ১১২টি বেড রয়েছে।

সূত্র: কলকাতা ২৪x৭
এম এন  / ০৫ জুলাই

পশ্চিমবঙ্গ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে