Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ৪ আগস্ট, ২০২০ , ২০ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০৫-২০২০

ভারতে একদিনে শনাক্ত প্রায় ২৫ হাজার

ভারতে একদিনে শনাক্ত প্রায় ২৫ হাজার

নয়াদিল্লী, ০৫ জুলাই- ভারতে নতুন রেকর্ড গড়েছে করোনাভাইরাস সংক্রমণ। দেশটিতে একদিনে নতুন আক্রান্ত শনাক্ত হয়েছে প্রায় ২৫ হাজার। এ নিয়ে মোট আক্রান্ত পৌনে ৭ লাখ। আক্রান্তের প্রবণতায় দিন না পেরুতেই বিশ্ব তালিকায় তিন নম্বরে থাকা রাশিয়াকে ছাড়িয়ে যাবে ভারত। খবর এনডিটিভির।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় রোববার সকালের নিয়মিত ব্রিফিংয়ে জানিয়েছে, সারা দেশে গত ২৪ ঘণ্টায় ২৪ হাজার ৮৫০ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। একদিনের হিসেবে যা এতোদিনের মধ্যে সর্বাধিক। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা হল ৬ লক্ষ ৭৩ হাজার ১৬৫ জন। 

আক্রান্ত বৃদ্ধির পাশাপাশি দেশে মোট প্রাণহানি ১৯ হাজার পার হলো রোববার। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, আগের ২৪ ঘণ্টায় দেশে ৬১৩ জনের প্রাণহানি ঘটেছে করোনায়। এ নিয়ে দেশে মোট মৃত্যু হল ১৯ হাজার ২৬৮ জনের।

এর মধ্যে মহারাষ্ট্রেই মৃত্যু হয়েছে ৮ হাজার ৬৭১ জনের। এ রাজ্যে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ২ লাখ ৬৪ জন। দিল্লিতে ধারাবাহিক ভাবে বেড়ে মৃত্যুর সংখ্যা রোববার ৩ হাজার ছাড়িয়েছে। রাজধানীতে মোট আক্রান্ত হয়েছে ৯৭ হাজার ২০০ জন। মৃত্যুর তালিকায় তৃতীয় স্থানে থাকা গুজরাটে প্রাণহানি হয়েছে ১ হাজার ৯২৫ জনের। গত মাসের শেষ দিক থেকে তামিলনাড়ুতেও ধারাবাহিকভাবে বাড়ছে করোনায় প্রাণহানি। এ রাজ্যে মোট ১ হাজার ৪৫০ জনের মৃত্যু হয়েছে। মোট আক্রান্ত হয়েছে ১ লাখ ৭ হাজার এক জন। এছাড়া উত্তরপ্রদেশ রাজ্যে ৭৭৩জন, পশ্চিমবঙ্গে ৭৩৬ জন ও মধ্যপ্রদেশে ৫৯৮ জন মারা গেছে।

আক্রান্ত দ্রুত হারে বাড়লেও, ভারতে করোনা রোগীর সুস্থ হয়ে ওঠার পরিসংখ্যানটাও বেশ স্বস্তিদায়ক। দেশে মোট আক্রান্তের অর্ধেকেরও বেশি সুস্থ হয়ে উঠেছেন। শনিবার গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৮৫৬ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট ৪ লাখ ৯ হাজার ৮৩ জন করোনার কবল থেকে মুক্ত হলেন।

বিশ্বে আক্রান্তের তালিকায় তৃতীয় স্থানে যাচ্ছে ভারত : ভারতের ২৪ ঘণ্টার দেওয়া পরিসংখ্যানে, করোনাভাইরাসে তৃতীয় সবচেয়ে ক্ষতিগ্রস্থ দেশ রাশিয়া থেকে মাত্র ৮০০ জনের দুরত্বে রয়েছে দেশটি। তবে ওয়ার্ল্ডোমিটারের রোববার দুপুরের দেওয়া তথ্যমতে, রাশিয়ার চেয়ে মাত্র আক্রান্তে মাত্র ৩০০ জনের পেছনে রয়েছে ভারত। ভারতে মোট আক্রান্ত হয়েছে ৬ লাখ ৭৪ হাজার ৩১২ জন। অন্যদিকে রাশিয়ায় আক্রান্ত হয়েছে ৬ লাখ ৭৪ হাজার ৫১৫ জন।

ভারতে একদিনে যেখানে আক্রান্ত হচ্ছে ২০ থেকে ২৫ হাজার, সেখানে রাশিয়ায় একদিনে আক্রান্ত হচ্ছে ৬-৭ হাজার। এ হিসেবে কিছুক্ষণের মধ্যে রাশিয়াকে ছাড়িয়ে যাচ্ছে ভারত। তখন বৈশ্বিক আক্রান্তের তালিকায় যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের পরেই স্থান হচ্ছে ভারতের।

করোনাভাইরাস সংক্রমণের সংখ্যা বাড়ার বিষয়ে অল ইন্ডিয়া ইনস্টিটিউটস অব মেডিকেল সায়েন্সেসের (এআইআইএমএস) পরিচালক ডা. রণদীপ গুলেরিয়া বলেন, ভারতে কোভিড-১৯ এর চূড়ান্ত পর্যায়ে রয়েছে।

সূত্র : সমকাল
এম এন  / ০৫ জুলাই

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে