Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৪ আগস্ট, ২০২০ , ২৯ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০৪-২০২০

যশোর-৬ আসনে উপনির্বাচন ১৪ জুলাই

যশোর-৬ আসনে উপনির্বাচন ১৪ জুলাই

যশোর, ০৪ জুলাই- যশোর-৬ (কেশবপুর) সংসদীয় আসনে উপনির্বাচনের ভোট গ্রহণ হবে আগামী ১৪ জুলাই। শনিবার সাংবাদিকদের একথা জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব মোহাম্মদ আলমগীর হোসেন।

গত ২৯ মার্চ এ আসনে ভোট গ্রহণের দিন নির্ধারণ ছিল। কিন্তু করোনা ভাইরাসের কারণে নির্বাচন কমিশন গত ২১ মার্চ এ আসনের উপ-নির্বাচন স্থগিত ঘোষণা করেন।

নির্বাচন কমিশন সচিব বলেন, নতুন করে কোনো মনোনয়নপত্র জমা বা দাখিলের প্রয়োজন নেই। যেসব প্রার্থী ছিলেন এবং যে অবস্থায় নির্বাচন স্থগিত হয়েছিল, সে অবস্থা থেকেই আবার কার্যক্রম শুরু হবে।

এ আসনের উপনির্বাচনে যশোর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার নৌকা প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন। একইভাবে বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও কেশবপুর উপজেলা বিএনপির সভাপতি আবুল হোসেন আজাদ বিএনপির দলীয় প্রার্থী হয়েছেন।

এছাড়া জাতীয় পার্টি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য হাবিবুর রহমান লাঙ্গল প্রতিকের প্রার্থী হয়েছেন। এ উপনির্বাচনে ৩ জন প্রার্থী আগে থেকেই প্রতিদ্বন্দ্বিতায় ভোট যুদ্ধে নেমে পড়েন।

যশোর-৬ (কেশবপুর) আসনে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৩ হাজার ১৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১লাখ ২ হাজার ১২২ জন আর মহিলা ভোটার ১ লাখ ৮৯৬ জন। মোট ভোটকেন্দ্র ৭৯টি এবং ভোট কক্ষের সংখ্যা ৩৭৪টি।

উল্লেখ্য, যশোর-৬ (কেশবপুর) সংসদীয় আসনের সংসদ সদস্য সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক এমপি গত ২১ জানুয়ারি মৃত্যুবরণ করায় জাতীয় সংসদে ২৮ জানুয়ারি আসনটি শূন্য ঘোষণা করা হয়। পরে নির্বাচন কমিশনের কার্যালয় থেকে এ আসনে উপনির্বাচনের জন্য ১৬ ফেব্রুয়ারি তফসিল ঘোষণা করা হয়।

সূত্র : সমকাল
এম এন  / ০৪ জুলাই

যশোর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে