Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ৫ আগস্ট, ২০২০ , ২১ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০৪-২০২০

ধর্মকে অপমান করায় মহেশ ভাট ও আলিয়ার বিরুদ্ধে মামলা

ধর্মকে অপমান করায় মহেশ ভাট ও আলিয়ার বিরুদ্ধে মামলা

মুম্বাই, ০৪ জুলাই- বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকে উত্তাল ভারতীয় শোবিজ। নেটবাসী ও বিভিন্ন তারকাদের স্ট্যাটাস-পোস্টে বারবার উঠে আসছে স্বজনপ্রীতির বিরুদ্ধে ক্ষোভ ও অভিযোগ। সেই ক্ষোভের শিকার হয়েছেন বলিউডের নামজাদা পরিচালক ও প্রযোজক মহেশ ভাটও।

সুশান্ত-ভক্তদের অভিযোগ, অভিনেতার বান্ধবী রিয়া চক্রবর্তীর সঙ্গে ঘনিষ্ঠতা রয়েছে মহেশের। রিয়াকে নিজের হাতে বন্দী করতে তিনি সুশান্তের জীবনকে নষ্ট করেছেন। গভীর ষড়যন্ত্র করে নোংরা রাজনীতির খেলা খেলেছেন তিনি সুশান্তের সঙ্গে। যার প্রেক্ষিতেই অবসাদে ভুগে মৃত্যুকে বেছে নিলেন সুশান্ত।

এ ব্যাপারে মুম্বাই পুলিশের তদন্ত এখনও জারি রয়েছে। শিগগিরই হয়তো নতুন কোনো তথ্য জানা যাবে।

যদিও বান্দ্রা থানায় এখনও ডাক পড়েনি মহেশ ভাটের। তবে সুশান্ত ভক্তদের একাংশ মন্তব্যবাণে বিদ্ধ করেছেন বৃদ্ধ এই পরিচালককে। অনেকে মহেশের সর্বশেষ ছবি ‘সড়ক ২’ বয়কটের ডাকও দিয়েছেন। আর তাই নিজের কামব্যাক ছবি নিয়ে বেশ ভালোই ঝামেলায় জড়ালেন তিনি।

এবার জানা গেল, ‘সড়ক ২’ নিয়ে আইনি ঝামেলারও মুখোমুখি তিনি। সদ্য মুক্তি পাওয়া ‘সড়ক ২’ ছবির পোস্টার হিন্দুধর্মের ভাবাবেগে আঘাত করেছে- এমন অভিযোগ এনে ভারতীয় দণ্ডবিধির ২৯৫-এর এ এবং ১২০’র বি ধারায় মামলা দায়ের হয়েছে মহেশ ভাটের বিরুদ্ধে। বাদ পড়েননি তার মেয়ে আলিয়াও। কারণ এ নায়িকা ছবিটির মূল চরিত্রে রয়েছেন।

সিকান্দারপুরের বাসিন্দা আচার্য চন্দ্র কিশোর পরাশর নামে জনৈক ব্যক্তি ‘ভাট ক্যাম্পের’ বিরুদ্ধে হিন্দুধর্মকে আঘাত করার অভিযোগ এনে মামলা দায়ের করেছেন বলে ভারতীয় গণমাধ্যমগুলো দাবি করেছে।

কেন পোস্টার নিয়ে আপত্তি উঠেছে? এ প্রসঙ্গে মামলা দায়েরকারী চন্দ্র কিশোরের আইনজীবী সোনু কুমার অভিযোগ সম্পর্কে জানিয়েছেন, ‘সড়ক ২’ সিনেমার নতুন পোস্টারে যেভাবে কৈলাস পর্বতকে তুলে ধরা হয়েছে, তা হিন্দু ধর্মের জন্য যথেষ্ট অপমানজনক। তার বক্তব্য, কৈলাসের মানস সরোবর হিন্দুদের পবিত্র একটি স্থান, যেখানে শিবশম্ভুর বাস বলে লোককথায় প্রচলিত রয়েছে। সেই পর্বতের ছবি নিয়ে কেন ঠাট্টা করা হলো? সেই প্রশ্ন তুলেই চন্দ্র কিশোর মামলা করেছেন।

সিনেমা নিয়ে মামলা মোকদ্দমা বলিউডে এখন ডালভাতের মতো ব্যাপার। প্রায় প্রতি মাসেই দেখা যায় কোনো না কোনো ছবির বিরুদ্ধে নানা রকম অভিযোগ তুলেন অখ্যাত কেউ। অভিযোগ-মামলার জেরে আলোচনা তৈরি করে আবার চুপসেও যান। এজন্যই হয়তো মামলা দায়েরকারী চন্দ্র কিশোরকে পাত্তা দিতে চাইছেন মহেশ ভাট ও তার কন্যা আলিয়া। বিষয়টি নিয়ে তাই দুজনেই নিরব রয়েছেন।

প্রসঙ্গত, দীর্ঘ ২০ বছর পর ‘সড়ক ২’ দিয়েই আবার বলিউডে পরিচালক হিসেবে প্রত্যাবর্তন করতে চলেছেন মহেশ ভাট। ১৯৯১ সালের ‘সড়ক’-এর সিক্যুয়েল এই ছবি। যেখানে পুরনো জুটি সঞ্জয় দত্ত এবং পূজা ভাটের সঙ্গে অভিনয় করছেন আদিত্য রায় কাপুর এবং আলিয়া ভাট। রয়েছেন কলকাতার যিশু সেনগুপ্তও।

আর/০৮:১৪/৪ জুলাই

বলিউড

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে