Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ৮ আগস্ট, ২০২০ , ২৪ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০৩-২০২০

আন্তর্জাতিক বিমান চলাচলে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল ভারত

আন্তর্জাতিক বিমান চলাচলে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল ভারত

নয়াদিল্লি, ০৩ জুলাই- মহামারি পরিস্থিতি দিন দিন প্রকট আকার ধারণ করায় এখনই আন্তর্জাতিক বিমান চলাচলের ওপর জারি নিষেধাজ্ঞা তুলে নিচ্ছে না ভারত। দেশটির কেন্দ্রীয় সরকার আজ বরং ঘোষণা দিয়েছে, আগামী ৩১ জুলাই পর্যন্ত এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। খবর ভারতীয় টেলিভিশন এনডিটিভির।

এনডিটিভির প্রতিবেদন অনুযায়ী শুক্রবার ভারতের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (ডিজসিএ) উপ-মহাপরিচালক সুনীল কুমার একটি নির্দেশিকা জারি করে এ কথা জানান। সবশেষ ঘোষণায় এ নিষেধাজ্ঞার মেয়াদ ছিল ১৫ জুলাই পর্যন্ত।

করোনার প্রাদুর্ভাব শুরুর পর গত ২৩ মার্চ থেকে ভারতের আন্তর্জাতিক বিমান পরিষেবা বন্ধ রাখা রয়েছে। সম্প্রতি দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় আগামী ৩১ জুলাই পর্যন্ত কিছুটা শিথিল আকারের লকডাউনের সময়সীমা বাড়িয়েছে। আন্তর্জাতিক বিমান চলাচলের ক্ষেত্রেও তাই নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ানো হলো।

নিষেধাজ্ঞা থাকায় ওই তারিখ পর্যন্ত ভারত থেকে যেমন কোনো আন্তর্জাতিক রুটে ফ্লাইট চলাচল করবে না তেমনি অন্য কোনো দেশেরও বিমান ভারতে অবতরণ করার অনুমতি পাবে না। তবে পণ্য পরিবহনের উপরে কোনও রকম নিষেধাজ্ঞা জারি না করায় আগের মতোই ওই সব আন্তর্জাতিক কার্গো বিমান চলবে।

দেশটির বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের এক কর্মকর্তা জানান, ‌আগামী ৩১ জুলাই পর্যন্ত আন্তর্জাতিক বিমানের উপরে নিষেধাজ্ঞা বহাল থাকলেও ‌বন্দে ভারত মিশনের বিমানগুলো পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী চলবে। এ ছাড়া কোনও বিমানকে যদি ডিজিসিএ অনুমোদন দেয়, সেই বিমান চলাচলেও কোনও বাধা নেই।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/৩ জুলাই

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে