Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০ , ২৯ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০৩-২০২০

খিলগাঁওয়ে জমি দখল করে চাঁদা দাবি, দুজন রিমান্ডে

খিলগাঁওয়ে জমি দখল করে চাঁদা দাবি, দুজন রিমান্ডে

ঢাকা, ০৩ জুলাই- খিলগাঁওয়ে জমি দখল করে মোটা অঙ্কের চাঁদা দাবির অভিযোগে গ্রেফতার দুই ভূমিদস্যুকে একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আসামিরা হল-মাসুদ আহমেদ ওরফে মুকুল (৫৬) ও আ না ম জিয়াউর রহমান ওরফে পিন্টু ওরফে পিস্তল পিন্টু।

বুধবার খিলগাঁওয়ের নন্দীপাড়া থেকে তাদের গ্রেফতার করা হয়। ভুক্তভোগীদের অভিযোগ, খিলগাঁও থানার ওসি মো. মশিউর রহমানের আশ্রয়-প্রশ্রয়ে মুকুল ও পিস্তল পিন্টুর নেতৃত্বে সন্ত্রাসী গ্রুপ এলাকায় বেপরোয়া হয়ে উঠেছে। এ বিষয়ে মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার বরাবরে লিখিত অভিযোগ করা হয়েছে।

খিলগাঁও থানায় বুধবার (১ জুলাই) রামপুরার বাসিন্দা হুমায়ূন কবির বাদী হয়ে মুকুল ও পিস্তল পিন্টুসহ বেশ কয়েকজনকে আসামি করে মামলা করেছেন। এ মামলার তদন্তভার থানার এসআই আরসেল তালুকদারকে দেয়া হয়। তিনি জানান, মুকুল ও পিস্তল পিন্টুকে গ্রেফতারের পর আদালতে হাজির করে রিমান্ড চাওয়া হয়। আদালত তাদের একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন। অভিযোগের ব্যাপারে জানতে চাইলে খিলগাঁও থানার ওসি মশিউর রহমান বলেন, আমার বিরুদ্ধে অভিযোগের কোনো কপি আপনার কাছে আছে? অভিযোগের কপি রয়েছে এমন কথা জানানোর পর তিনি বলেন, এসব অভিযোগের কোনো ভিত্তি নেই। এ বিষয়ে আমার কোনো সংশ্লিষ্টতা আছে কি না তা তদন্ত করে দেখা হোক।

মামলার এজাহারে বলা হয়, খিলগাঁও থানার নন্দীপাড়া মৌজার ৩২ শতাংশ জমি ১৯৭০ সালের দলিল (নং ৭২৭৬) অনুযায়ী মূল মালিক সবদর আলী। সবদর আলীর কাছ থেকে জমিটি কেনার পর থেকে প্রিন্সিপাল ডা. মো. হুমায়ূন কবির ওরফে বুলবুল, জাহিদ হোসেন মজুমদার, হুমায়ূন কবির, সেকান্দর আলী, তাসনিম আরা কবির, আবুল বাশার মিয়া ও ডা. সৈয়দ ওমর ফারুক ভোগদখল করে আসছিলেন।

এ বছর ৩০ মে বিকাল ৩টার দিকে এ জমিতে মাসুদ আহমেদ মুকুল, আ না ম জিয়াউর রহমান পিন্টু, প্রসেনজিৎ কুমার মল্লিক, এসএম তারেক আল শফিক, বিল্লাল হোসেন, মজিবর রহমান, মাহাবুব মিয়া, হারুন অর রশিদ, আলামিন, নাসির, আলী হোসেন, রায়হান, জুয়েল, শাহ আলম, জীবন, শামীম রহমানসহ অজ্ঞাত আরও ৫-৬ জন জাহিদ হোসেনের গেটের তালা ভেঙে ওই জমির ওপর জোর করে সাইনবোর্ড লাগায়। এরপর জমি নিজেদের দাবি করে তারা ১০ লাখ টাকা দাবি করে।

৩০ জুন প্রিন্সিপাল ডা. মো. হুমায়ূন কবির ওরফে বুলবুল জমি দেখতে গেলে মুকুল, পিস্তল পিন্টু ও তাদের লোকজন তার ওপর মারমুখী হয়ে ওঠে। এ সময় তার গাড়ি চালককে মারধর করে ও চালকের পকেট থেকে পাঁচ হাজার টাকা ছিনিয়ে নেয়। জমিতে আর কেউ এলে তাকে হত্যারও হুমকি দেয় তারা। এ ঘটনায় খিলগাঁও থানায় মামলা করা হয়।

ভুক্তভোগীরা জানান, মুকুল ও পিস্তল পিন্টুর সন্ত্রাসী বাহিনী দীর্ঘদিন ধরে খিলগাঁও নন্দীপাড়া এলাকায় ভূমি দখল বাণিজ্য করে আসছে। মুকুল প্রথমে ডা. জাহিদের জমি, এরপর একে একে সিরাজউদ্দৌলা ও তোজাম্মেলদের জমি দখল করে এইচটিএস রি-ফুয়েলিং (প্রা.) লিঃ পেট্রোল পাম্প গড়ে তোলে।

মসজিদ ও কবরস্থানে যাতায়াতের রাস্তা দখল করে নিয়েছে মুকুল। এ নিয়ে আদালতে মামলা চলছে। এর আগে ২৪ জুন ভুক্তভোগীদের পক্ষে হুমায়ূন কবির মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার বরাবরে আবেদন করেন।

এতে উল্লেখ করা হয়, জমি দখল করে এর একাংশে সন্ত্রাসীরা মাদকের আসর বসায়। এসব ঘটনায় খিলগাঁও থানায় তারা দুটি অভিযোগ করেন। থানার এসআই ইকরামুল ও এসআই সেলিম খান তদন্ত করে সত্যতা পান। এরপরও অভিযোগ গ্রহণ করেননি খিলগাঁও থানার ওসি মশিউর রহমান। ১৫ দিন চেষ্টার পর জিডি নেয়া হয়।

ওসির সম্মতিক্রমে ১৬ জুন এসআই সেলিম খান সন্ত্রাসীদের থানায় ডেকে দলিল দেখতে চান। কিন্তু তারা জানান, তাদের বৈধ কাগজপত্র নেই। এরপরও মুকুলের নেতৃত্বে সন্ত্রাসীরা অনৈতিক কার্যকলাপ চালায়।

সূত্র : যুগান্তর
এম এন  / ০৩ জুলাই

ঢাকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে