Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৪ আগস্ট, ২০২০ , ৩০ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 4.0/5 (4 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০২-২০২০

করোনায় মারা যাওয়া দেশের প্রথম চিকিৎসকের নামে সিলেটে ট্রাস্ট

করোনায় মারা যাওয়া দেশের প্রথম চিকিৎসকের নামে সিলেটে ট্রাস্ট

সিলেট, ০৩ জুলাই- মহামারী করোনায় মারা যাওয়া দেশের প্রথম চিকিৎসক ডা. মো. মঈন উদ্দিনের নামে ‘শহীদ ডাক্তার মো. মঈন উদ্দিন ট্রাস্ট’ গঠন করা হয়েছে। মানবতার কল্যাণে কাজ করার লক্ষ্য নিয়ে এই ট্রাস্ট গঠন করা হয়েছে।

ডা. মো. মঈন উদ্দিন সিলেট করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধ ও নিয়ন্ত্রণ টিমের সদস্য ও সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ছিলেন।

সংশ্লিষ্টরা জানান,ডা. মঈনের স্ত্রী ডা.চৌধুরী রিফাত জাহানকে প্রধান পৃষ্ঠপোষক ও ইঞ্জিনিয়ার জামিল আহমদ চৌধুরী রিজভীকে আহবায়ক এবং মো. খসরুজ্জামানকে সদস্য সচিব করে ট্রাস্টের আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, ডা. জহির আহমেদ (সার্জারী বিশেষজ্ঞ), ডা. নুরুল হুদা নাঈম (নাক, কান গলা বিশেষজ্ঞ, ডা. তানবীর মোহিত (মেডিসিন বিশেষজ্ঞ), ডা. আহমদ নাসিম হাসান লাভলু (সার্জারী বিশেষজ্ঞ), ডা. ফরিদ আহমদ (যুক্তরাজ্য প্রবাসী), মো. মজিবুর রহমান (যুক্তরাষ্ট্র প্রবাসী), ডা. এনাম হক শোভন (যুক্তরাজ্য প্রবাসী), মো. ফজল মিয়া, মাওলানা মো. আইয়ুবুল হক, কামরুল ইসলাম, এহতেশামুল হক মাছুম ও আবুল খয়ের আব্দুল্লাহ। ট্রাস্টের অস্থায়ী কার্যালয় করা হয়েছে নগরীর হাউজিং এস্টেটে।

উল্লেখ্য, দায়িত্ব পালন করতে গিয়ে করোনায় আক্রান্ত হয়ে গত ১৫ই এপ্রিল ডা. মঈন মারা যান। তিনি ছিলেন সিলেটের একজন মেধাবী চিকিৎসক। তিনি মেডিসিনের পাশাপাশি কার্ডিলজিরও চিকিৎসক ছিলেন।

এফসিপিএস-এর পাশাপাশি তিনি কার্ডিওলজিতে এমডি করেন। রোগীদের কাছে ছিলেন খুবই জনপ্রিয়। তার সহজ, সরল ও সাবলীল ব্যবহার রোগীদের মুগ্ধ করতো। তার গ্রামের বাড়ি ছিল সুনামগঞ্জের ছাতক উপজেলার নাদামপুর গ্রামে।

ইঞ্জিনিয়ার জামিল আহমদ চৌধুরী রিজভী জানান,সুবিধাবঞ্চিত মানুষের কল্যাণ,শিক্ষা, স্বাস্থ্য ও জনকল্যাণমূলক সকল সামাজিক উন্নয়নমূলক কাজ করা স্বেচ্ছাসেবী ও অলাভজনক এই ট্রাস্টের লক্ষ্য।

সূত্র : যুগান্তর
এম এন  / ০৩ জুলাই

সিলেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে