Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ৭ আগস্ট, ২০২০ , ২৩ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০২-২০২০

আরও ৩৩টি অত্যাধুনিক যুদ্ধবিমান কিনছে ভারত

আরও ৩৩টি অত্যাধুনিক যুদ্ধবিমান কিনছে ভারত

নয়াদিল্লি, ০৩ জুলাই- চীনের সঙ্গে উত্তপ্ত পরিস্থিতির মধ্যেই ৩৩টি অত্যাধুনিক যুদ্ধবিমান কেনার প্রস্তাবে অনুমোদন দিয়েছে ভারতের কেন্দ্রীয় সরকার। রাশিয়ার কাছ থেকে ১২টি সুখোই এসইউ-৩০ এসকেআই এবং ২১টি মিগ-২৯এস যুদ্ধবিমান কিনছে তারা।

এছাড়া, ভারতের হাতে থাকা ৫৯টি মিগ-২৯এস যুদ্ধবিমান আরও উন্নত করা হচ্ছে। এই পুরো প্রকল্পে দেশটি খরচ করছে প্রায় ১৮ হাজার ১৪৮ কোটি রুপি।

জানা গেছে, ভারতীয় বিমান ও নৌবাহিনীর জন্য ২৪৮টি এয়ার-টাইম এয়ার মিসাইল কেনার ছাড়পত্র দিয়েছে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়। পাশাপাশি, ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশনকে নতুন ক্রুজ মিসাইল (১০০০ কিলোমিটার দূরে হামলা করতে সক্ষম) তৈরির ছাড়পত্রও দেয়া হয়েছে।

সম্প্রতি লাদাখ সীমান্তে চীনের সঙ্গে সংঘর্ষের পর অত্যাধুনিক ৩৩টি যুদ্ধবিমান কেনার প্রস্তাব দেয় ভারতীয় বিমানবাহিনী। ২০১৬ সালে ৩৬টি রাফায়েল যুদ্ধবিমান কেনার চুক্তি স্বাক্ষরের পরে দ্বিতীয় পর্যায়ে এই ৩৩টি যুদ্ধবিমান কিনতে যাচ্ছে ভারত।

সূত্র: নিউজ ১৮

আর/০৮:১৪/২ জুলাই

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে