Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০ , ১৪ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (20 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০২-২০২০

সবাইকে অবাক করে হিল্লোল এখন ম্যাজিস্ট্রেট

মুজিবুর রহমান ভুইয়া


সবাইকে অবাক করে হিল্লোল এখন ম্যাজিস্ট্রেট

খাগড়াছড়ি, ০২ জুলাই- পার্বত্য খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার ছেলে হিল্লোল চাকমা। বেড়ে উঠেছেন মহালছড়ির পাহাড়ের মেঠোপথে। সবাইকে অবাক করে নির্বাহী ম্যাজিস্ট্রেট হলেন হিল্লোল চাকমা। ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফলাফলে প্রশাসন ক্যাডারে (বিসিএস-অ্যাডমিন) সুপারিশপ্রাপ্ত হয়ে শুধু নিজেকে নয়, আলোকিত করেছেন পাহাড়ি জনপদ মহালছড়িকেও।

মহালছড়ি সদর ইউনিয়নের বাবুপাড়া গ্রামের শান্তিজীবন চাকমা ও শশীরাণী চাকমার দ্বিতীয় সন্তান হিল্লোল চাকমা। ২০০৯ সালে জিপিএ-৫ পেয়ে মহালছড়ি পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও ২০১১ সালে খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে এইচএসসিতে জিপিএ-৫ পেয়ে চমক দেখান তিনি।

শিক্ষাজীবনে অত্যন্ত মেধাবী হিল্লোল চাকমা খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) থেকে বিএসসি ইন সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে অনার্স-মাস্টার্স সম্পন্ন করেন। পরে ইউরোপিয়ান ইউনিভর্সিটি অব বাংলাদেশে প্রভাষক হিসেবে যোগ দেন। হিল্লোল চাকমার বাবা শান্তিজীবন চাকমা নানিয়ারচর উপজেলার সাবেক্ষং ইউনিয়ন পরিষদের সচিব ও মা শশীরাণী চাকমা গৃহিণী।

তিন ভাই-বোনের মধ্যে বড় বোন উপালি চাকমা নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে অনার্স-মাস্টার্স সম্পন্ন করেছেন। ছোট ভাই চিরন্তনসত্য চাকমা সিলেটের এম এ জি ওসমানী মেডিকেল কলেজে এমবিবিএসে অধ্যয়নরত।

নিজের এই সাফল্যের কথা জানিয়ে হিল্লোল চাকমা বলেন, আমার কঠোর পরিশ্রম ও প্রচেষ্টার ফসল আজকের সাফল্য। মা-বাবা, ভাই-বোন ও বন্ধু-বান্ধবদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আগামী দিনের পথচলায় সবার দোয়া চাই। নিজের সবটুকু উজাড় করে দিয়ে মানুষের সেবা করব। ন্যায়নীতিতে অটল থাকব।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/২ জুলাই

খাগড়াছড়ি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে