Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০ , ২৬ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০২-২০২০

ঢামেকের ২০ কোটি টাকা বিলের বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে: স্বাস্থ্য সচিব

ঢামেকের ২০ কোটি টাকা বিলের বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে: স্বাস্থ্য সচিব

ঢাকা, ০২ জুলাই- ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে কভিড চিকিৎসায় নিয়োজিতদের থাকা-খাওয়ায় ২০ কোটি টাকার বিলের বিষয়টি খতিয়ে দেখছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

বৃহস্পতিবার দুপুরে ঢামেক হাসপাতালে পরিদর্শনে গিয়ে এই কথা জানান স্বাস্থ্য সচিব মো. আ. মান্নান। এ সময় তিনি হাসপাতালের চিকিৎসা বিষয়ক সকল খোঁজখবর নেন।

পরিদর্শন শেষে হাসপাতাল থেকে বেরিয়ে যাওয়ার সময় উপস্থিত সাংবাদিকদের সচিব বলেন, আপনারা এটাকে বলতে পারেন না যে অনিয়ম। এটা বড় কিছু না। বিষয়টি আমরা দেখছি এবং স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে একটা নির্দেশনা দিয়েছে। এই পেমেন্টটা দেওয়ার আগে অভিযোগটি খতিয়ে দেখবে। আমরা একটা প্রতিবেদন চেয়েছি হাসপাতালটির পরিচালকের কাছে। ওভারওল তিনি একটা প্রতিবেদন তিনি দেবেন। এখানে কোন অনিয়ম হয়েছে কিনা আমরা তা দেখছি।

তিনি বলেন, এখানে কতজন করোনা আক্রান্ত রোগীর জন্য কতজন চিকিৎসক, নার্স, প্যাথোলজিস্ট, চতুর্থ শ্রেণির কর্মচারী, আনসার সদস্য আছেন তা দেখতে এসেছি। এখানকার রোগীরা, চিকিৎসক, নার্স, স্টাফ, টেকনিশিয়ানরা কেমন আছেন তাও দেখে গেলাম। মেডিকেল অফিসার থেকে শুরু করে অধ্যাপক পর্যন্ত প্রত্যেকের পরিসংখ্যান আমি নিয়েছি। কভিড রোগী ভর্তি হওয়ার পর তাদের অবস্থা কি হয় এটা জানার খুব দরকার।

কোভিড-১৯ পরীক্ষার ফির বিষয়ে তিনি বলেন, এটা কি খুব বেশি? ২০০ টাকা মিনিমাম একটা বিষয়। অনেকেই একটু কাশি দিলেই হাসপাতালে আসে পরীক্ষা করতে। এটা যেন না হয় এ জন্যই এই ফি নির্ধারণ করা হয়েছে।

তিনি বলেন, চিকিৎসকসহ সবার থাকা-খাওয়াসহ কোন বিষয় যেন সমস্যা না হয় সেগুলো আমরা দেখছি। চিকিৎসকদের হোটেলে না রাখতে পারলে যে ডরমিটরিগুলো আছে বিকল্প হিসেবে সেগুলো ব্যবহার করতে বলছি। তাতে সরকারের কিছু সাশ্রয় হবে। কোন জায়গাতেই শত ভাগ কিছু করা যাচ্ছে না। তবু আমরা চেষ্টা করে যাচ্ছি। যারা সমালোচনা করছে তারা কিন্তু কোনো কাজ করতে আসবে না। আমাদের পক্ষ থেকে যতটুকু সাপোর্ট দেওয়ার দরকার আমরা দিচ্ছি।

সূত্র : দেশ রূপান্তর
এম এন  / ০২ জুলাই

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে