Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০ , ৯ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (15 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০২-২০২০

সুনামগঞ্জে করোনা শনাক্তের সংখ্যা হাজার ছাড়ালো

সুনামগঞ্জে করোনা শনাক্তের সংখ্যা হাজার ছাড়ালো

সুনামগঞ্জ, ০২ জুলাই- সুনামগঞ্জে নতুন করে ২৫ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে পুরো জেলায় আক্রান্তের সংখ্যা হাজার ছাড়িয়েছে।

বুধবার রাতে জেলায় নতুন করে ২৫ জন করোনায় আক্রান্ত শনাক্তসহ মোট করোনায় আক্রান্ত ১০১৫ জন। নতুন আক্রান্তদের মধ্যে সুনামগঞ্জ সদর উপজেলায় ১২, জগন্নাথপুর উপজেলায় ৫ জন, দিরাই উপজেলায় ৪ জন, ছাতক উপজেলায় ১ জন, জামালগঞ্জ উপজেলায় একজন, শাল্লাা উপজেলায় একজন এবং বিশ্বম্ভরপুর উপজেলায় একজন রয়েছেন।

১২ এপ্রিল সুনামগঞ্জে  প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর বুধবার রাতে জেলায় মোট আক্রান্ত ১০১৫ জনে। মারা গেছেন ৭ জন। জেলায় সুস্থ হয়েছেন ৪৪৯ জন।

সিভিল সার্জন ডা. শামস উদ্দিন বলেন, বুধবার রাতে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে করোনা টেস্টে সুনামগঞ্জের ২৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট শনাক্ত ১০১৫ জন।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে ১২ এপ্রিল প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হলে এখন জেলার করোনায় আক্রান্ত ১০১৫ জন। তার মধ্যে সুনামগঞ্জ সদরে ২৬৬, ছাতক উপজেলায় ২৬২, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ৭১, বিশ^ম্ভরপুর উপজেলায় ৩৬, দিরাই উপজেলায় ৪১, শাল্লা উপজেলায় ৩৭, তাহিরপুর উপজেলায় ৩৭, জামালগঞ্জ উপজেলায় ৬৫, ধর্মপাশা উপজেলায় ১৯, দোয়ারাবাজার উপজেলায় ৯২, জগন্নাথপুর উপজেলায় ৮৯ জন করোনায় আক্রান্ত।

জেলায় এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৮৭৮৬ জনের। তার মধ্যে ১০১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। আইসোলেশনে গেছেন ১০১৫ জন।

এদিকে এর আগে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৪৯ জন। আর মৃত্যবরণ করেছেন ৭ জন।

সিভিল সার্জন ডা. শামস উদ্দিন জানান, সুনামগঞ্জে করোনার আক্রান্ত সংখ্যা প্রতিদনিই ব্যাপক হারে বাড়ছে। এদের বেশির ভাগ লোকজনের উপসর্গ নেই। মানুষের মধ্যে সামাজিক দূরত্ব এবং স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতনতা না আসলে পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারে। তাই করোনা সংক্রমণ রোধে এলাকাভিত্তিক করোনা হার বিবেচনায় জেলার ১৫টি এলাকাকে রেড জোন ঘোষণা করে মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে তা কার্যকরের জন্য।

তিনি আরও জানান, আক্রান্ত সবাইকে আইসোলেশনে রাখা হয়েছে এবং এসব আক্রান্তদের সংস্পর্শে যারা এসেছিলেন তাদেরও সবার করোনা পরীক্ষায় নমুনা সংগ্রহ করা হবে।

সূত্র : দেশ রূপান্তর
এম এন  / ০২ জুলাই

সুনামগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে