Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ৩ আগস্ট, ২০২০ , ১৮ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০১-২০২০

এই উড়ন্ত সাপ নিয়ে‌ বিজ্ঞানীরদের গবেষণায় উঠে এল ভয়ঙ্কর তথ্য!

এই উড়ন্ত সাপ নিয়ে‌ বিজ্ঞানীরদের গবেষণায় উঠে এল ভয়ঙ্কর তথ্য!

আমাদের মধ্যে অনেকেই হয়ত চমকে যাবেন এটা শুনে যে উড়তে পারে সাপ!‌ এমনিতেই মাটিতে সাপ চলে ফিরে বেড়াচ্ছে দেখলে ভয়ে অনেকের গলা শুকিয়ে যায়। এবার যদি কেউ দেখেন, আকাশে উড়ে বেড়াচ্ছে সাপ!‌ তাহলে আতঙ্কেই জ্ঞান হারানো নিশ্চিত!‌ বলা হচ্ছে, Chrysopelea paradisi নামে এক প্রজাতির সাপ সম্পর্কে সম্প্রতি আজব তথ্য প্রকাশ করেছেন গবেষকরা। ভার্জিনিয়া টেকের পক্ষ থেকে একটি গবেষণা করে তারা দেখেছেন, এরা হাওয়ার মধ্যে দিয়ে চলাফেরা করতে পারে। ভয়ঙ্কর ব্যাপার হচ্ছে এই সাপ মাটি থেকে উড়ে গিয়ে লক্ষ্যবস্তুতে পৌঁছে যেতে পারে। এসব সাপ শিকারও অনেক জটিল, যেহেতু এরা মুহূর্তে উড়ে যেতে পারে। তাই অন্যান্য সাপের তুলনায় এই সাপ বেশি আতঙ্কের ও ভয়ঙ্কর।

সিএনএন প্রকাশিত রিপোর্ট অনুসারে, এই ধরনের সাপ সাধারণত মাটি দিয়ে তো চলতে পারেই, সঙ্গে সঙ্গে নাকি উড়তে পারে। কিন্তু কীভাবে, তা এখনও স্পষ্ট করে বলতে পারেননি বিজ্ঞানীরা। বিজ্ঞানী আইজ্যাক ইয়েটন মনে করেন- এটি হাওয়ায় গ্লাইড করা বা ওড়ার শক্তি পায় নিজের শরীরকে কিছুটা ভাঁজ করে ডানার মতো করে নেওয়ার ফলে।

এম এন  / ০১ জুলাই

বিচিত্রতা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে