Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ১৫ আগস্ট, ২০২০ , ৩১ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-০১-২০২০

বৈধভাবে প্রথমবার স্বর্ণ আসলো দেশে

বৈধভাবে প্রথমবার স্বর্ণ আসলো দেশে

ঢাকা, ০১ জুলাই- স্বাধীনতার পর প্রথমবারের মত বৈধভাবে দেশে স্বর্ণের আমদানি হয়েছে। দেশের ডায়মন্ড ব্যবসায় প্রথম সারির প্রতিষ্ঠান ডায়মন্ড ওয়ার্ল্ড এ স্বর্ণ আমদানি করেছে। মঙ্গলবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এ স্বর্ণ এসে পৌঁছায়।

জানা গেছে, ২৪ ক্যারেটের ১১ হাজার গ্রাম বা ৯৪৩ ভরি স্বর্ণ আমদানি করেছে প্রতিষ্ঠানটি। দুবাই থেকে এ চালান এসেছে। এর আগে ১০ জুন স্বর্ণ আমদানির জন্য আবেদন করা হয়। পরে যাচাই-বাছাই করে তা অনুমোদন দেয় বাংলাদেশ ব্যাংক।

এর আগে স্বর্ণ নীতিমালা না থাকার কারণে স্বর্ণের আমদানির সুযোগ ছিল না। গত বছর স্বর্ণ নীতিমালা পাস হয়।

এ বিষয়ে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রির (এফবিসিসিআই) ভাইস-প্রেসিডেন্ট ও বাংলাদেশ জুয়েলার্স সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা বলেন, আমি ও আমার প্রতিষ্ঠান সব সময়ে চেষ্টা করি আমাদের সেরাটি উপহার দিতে। প্রথম বা দ্বিতীয় হওয়ার জন্য নয়। এজন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি। কারণ, স্বর্ণ নীতিমালা না হলে এটা করা সম্ভব ছিল না।

ডায়ামন্ড ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) দিলীপ আগরওয়ালা আরো বলেন, আমি বিশ্বাস করি জুয়েলারি শিল্পে অনেক সম্ভাবনা আছে। যার মাধ্যমে বিশ্ববাজারে আমরা ভাল অবস্থা তৈরি করতে পারবো।

তিনি বলেন, শেয়ারবাজার ও রিয়েল স্টেট শিল্পের ধ্বসের পরে স্বর্ণ ভাল বিনিয়োগের জায়গা।

বৈধভাবে স্বর্ণ আমদানি হওয়ার কারণে তুলনামূলক কম দামে ক্রেতারা স্বর্ণ ও স্বর্ণালঙ্কার কিনতে পারবে বলেও আশা করেন তিনি। কারণ, এখন ২২ ক্যারেটের দামে ২৪ ক্যারেটের স্বর্ণ কিনতে পারবেন ক্রেতারা।

সূত্র : সমকাল
এম এন  / ০১ জুলাই

ব্যবসা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে