Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ৪ আগস্ট, ২০২০ , ২০ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-২৯-২০২০

মারা গেছেন সৌদি প্রিন্স বন্দর

মারা গেছেন সৌদি প্রিন্স বন্দর

রিয়াদ, ২৯ জুন- সৌদি আরবের প্রিন্স বন্দর বিন সাদ বিন মোহাম্মদ বিন আবদুল আজিজ ইন্তেকাল করেছেন। সৌদি আরবের রাষ্ট্রীয় বার্তা সংস্থা এসপিএ’কে উদ্ধৃত করে এ খবর দিয়েছে অনলাইন আরব নিউজ। তবে কিভাবে বা কী কারণে তিনি মারা গেছেন সে বিষয়ে কোনো তথ্যই দেয়া হয়নি তাতে। শুধু এটুকু বলা হয়েছে, রয়েল কোর্ট ঘোষণা করেছে সৌদি আরবের রাজধানী রিয়াদে আজ সোমবার তার জানাজা হবে।

প্রিন্স বন্দর ছিলেন ক্ষমতাসীন সৌদি রাজপরিবারের প্রথম প্রজন্মের সদস্য। মরহুম প্রিন্স ছিলেন সৌদি আরবের প্রতিষ্ঠাতা বাদশাহ আবদুল আজিজ বিন ফয়সাল আল সৌদের ভাই প্রিন্স মোহাম্মদ বিন আবদুল রহমান বিন ফয়সাল আল সৌদের ছেলে। তবে তিনি বাদশাহ সালমানের কাজিন প্রিন্সেস আল-বান্দারিকে বিয়ে করেছিলেন। এই প্রিন্সেস ২০০৮ সালে ইন্তেকাল করেন। তিনি ছিলেন প্রিন্স সৌদ, প্রিন্স ফাহদ, প্রিন্স মোহাম্মদ, প্রিন্স তিবে, প্রিন্স তুর্কি, প্রিন্স জহির, প্রিন্সেস প্রথম মাউদি, প্রিন্সেস মাউদি আল সানি, প্রিন্সেস ফাহদা, প্রিন্সেস নূরা ও প্রিন্সেস মাইয়ের মা।

প্রিন্স বন্দরের ৫ ভাই রয়েছৈ। তারা হলেন প্রিন্স খালিদ (তিনি প্রিন্স মোহাম্মদের বড় ছেলে, তিনি সৌদি আরবকে ঐক্যবদ্ধ করতে তার বাবা ও চাচা আবদুল আজিজের সাথে লড়াই করেছিলেন), প্রিন্স ফাহদ (কাসিম অঞ্চলের সাবেক গভর্নর), প্রিন্স আবদুল্লাহ, প্রিন্স সাদ ও প্রিন্স বদর।

সূত্র : কালের কণ্ঠ
এম এন  / ২৯ জুন

মধ্যপ্রাচ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে