Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ৩ আগস্ট, ২০২০ , ১৯ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-২৪-২০২০

দায়িত্ববোধ থেকে ঝুঁকি জেনেও শুটিং করছি : টয়া

দায়িত্ববোধ থেকে ঝুঁকি জেনেও শুটিং করছি : টয়া

ঢাকা, ২৪ জুন- বেড়েই চলছে করোনা ভাইরাসের প্রকোপ। তীব্র ছোঁয়াচে এই রোগ থেকে রক্ষা পেতে ঘরে থাকাটাই সবচেয়ে বেশি নিরাপদ। তবে এমন অবস্থাতেও স্বল্প পরিসরে চলছে নাটকের শুটিং।

দীর্ঘ আড়াই মাস বন্ধ থাকার পর গত পহেলা জুন সকল স্বাস্থ্যবিধি মেনে নাটকের শুটিং করার সিদ্ধান্ত নেয় নাটক সংশ্লিষ্ট সংগঠনগুলো। তবে এরপরেও কিছু সংখ্যক তারকা ঝুঁকি নিয়ে শুটিং সেটে ফিরলেও বেশিভাগই নিজেকে রেখেছেন ঘরবন্দি। নিজেদের নিরাপদ রাখতে করোনার দাপট কমার অপেক্ষায় রয়েছেন তারা

কিন্তু ব্যতিক্রম দেখা গেলো ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী মুমতাহিনা চৌধুরী টয়াকে। গত ৯ জুন থেকে ঝুঁকি নিয়েই কাজ শুরু করেছেন তিনি। সকল স্বাস্থ্যবিধি মেনে এবং শারীরিক দূরত্ব বজায় রেখে এখন নিয়মিত শুটিং করছেন বলে জানিয়েছেন এই অভিনেত্রী।

বুধবার (২৪ জুন) বিক্রমপুরে এস কে শুভ পরিচালিত ‘পারমিশন’ নামের একটি নাটকের শুটিং করছেন টয়া। ঈদুল আযহার এই নাটকটিতে স্বামী অভিনেতা সৈয়দ জামান শাওনের সঙ্গে জুটি বেঁধে কাজ করছেন তিনি।

শুটিং থেকে টয়া বলেন, যতটা না অর্থের জন্য কাজ করছি, তার চেয়ে বেশি দায়িত্ববোধ থেকে ঝুঁকি জেনেও শুটিং করছি। একটি শুটিং ইউনিটের সঙ্গে পরিচালক, ক্যামেরাম্যান, মেকআপ ম্যান, প্রোডাকশন বয়সহ প্রায় ১০ থেকে ১৫ জন মানুষের উপার্জন জড়িত থাকে। শিল্পীর অভাবে অনেক নির্মাতা শুটিং করতে পারছেন না। ফলে এই মানুষগুলোর আয়ও বন্ধ হয়ে আছে। তাদের পরিবার সদস্যরাও সঙ্কটে দিন কাটাচ্ছেন।

তিনি আরো বলেন, এই বিষয়টি চিন্তা করে আমি এবং আমার স্বামী পরামর্শ করেই শুটিংয়ের সিদ্ধান্ত নিয়ে নিয়মিত কাজ করছি। তবে আমাদের একেবারেই উপার্জনের প্রয়োজন নেই, সেটাও বলবো না। দেশের প্রেক্ষাপটে আমাদের শিল্পদের প্রচুর অর্থ জমিয়ে রাখার সুযোগ নেই। নিয়মিত কাজ করে যে আয় হয়, তা দিয়েই আমাদের চলতে হয়। তাই দুইটা বিষয়ই মাথায় রেখে শুটিং করতে হচ্ছে।

সম্প্রতি টয়া অংশ নিয়েছেন সরদার রোকন পরিচালিত ‘বেসামাল’ নাটকে। এতে তার বিপরীতে রয়েছেন ইরফান সাজ্জাদ। 

এছাড়া করোনার কারণে শুটিং বন্ধ হাওয়ার আগে মেহেদি হাসানের ওয়েব সিরিজ ‘ইনফিনিটি’তে পুলিশের বিশেষ ফোর্সের চরিত্রে অভিনয় করেছেন তিনি। এই দুইটি কাজ আসন্ন ঈদে প্রচারের কথা রয়েছে।

এম এন  / ২৪ জুন

নাটক

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে