Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ৫ আগস্ট, ২০২০ , ২০ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-১৭-২০২০

টানা অষ্টমবারের মতো চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ 

টানা অষ্টমবারের মতো চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ 

জার্মানির শীর্ষপর্যায়ের ফুটবল লিগের কেতাবি নাম বুন্দেসলিগা। তবে গত কয়েক মৌসুম ধরেই অনেক টিপ্পনী কেটে এটিকে 'বায়ার্নলিগা'ও বলে থাকেন। অবশ্য তারা বলবেনই না কেন! জার্মান লিগে যে একচ্ছত্র আধিপত্য চলে মিউনিখের এ দলটির।

মঙ্গলবার রাতে টানা অষ্টমবারের মতো বুন্দেসলিগার চ্যাম্পিয়ন হয়েছে বায়ার্ন। ওয়ের্ডার ব্রেমেনকে ১-০ গোলে হারিয়ে দুই ম্যাচ হাতে রেখেই শিরোপা নিশ্চিত করে ক্লাবটি। টুর্নামেন্টের ইতিহাসে এটি তাদের রেকর্ড ৩০তম শিরোপা।

করোনা বিরতির পর চ্যাম্পিয়ন হওয়ার জন্য বাকি থাকা ৯ ম্যাচ থেকে ২১ পয়েন্ট পেলেই হতো হানস ফ্লিকের শিষ্যদের। তবে রবার্তো লেওয়ানডোস্কি, থমাস মুলারদের এত অপেক্ষা সইছিল না। তাই টানা ৭ জয়েই ২১ পয়েন্ট নিয়ে শিরোপা নিশ্চিত করে গেলেছেন তারা।

পুরো মৌসুমজুড়েই দুর্দান্ত পারফরম্যান্স করতে থাকা লেওয়ানডোস্কির পা থেকেই এসেছে বায়ার্নের শিরোপাসূচক গোলটি। ব্রেমেনের বিপক্ষে ম্যাচের ৪৩ মিনিটে তিনি ভেঙেছেন গোলের তালা, দলকে এনে দিয়েছেন শিরোপা।

চলতি লিগে এটি লেওয়ানডোস্কির ৩১তম গোল আর মৌসুমে ৪৬তম গোল। ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে তিনিই সবার ওপরে। বরুশিয়া ডর্টমুন্ডের তরুণ ফরোয়ার্ড হালান্ডও রয়েছেন কাছাকাছি। এছাড়া মৃদু সম্ভাবনা রয়েছে লিওনেল মেসিরও। অন্যথায় এবারের গোল্ডেন বুট পাবেন লেওয়ানডোস্কিই।

এদিকে চ্যাম্পিয়ন হয়ে গেলেও এখনই হয়তো আনুষ্ঠানিকভাবে শিরোপা হাতে তুলে দেয়া হবে না বায়ার্নের। লিগের বাকি দুই ম্যাচ খেলার পরই নিজেদের টানা অষ্টম ও সবমিলিয়ে ৩০তম শিরোপাটি হাতে নেবে তারা। বাকি দুই ম্যাচে বায়ার্নের প্রতিপক্ষ ফ্রেইবার্গ ও ওলফসবার্গ।

লিগের ৩২ ম্যাচ শেষে ২৪ জয় ও ৪ জয়ে বায়ার্নের সংগ্রহ ৭৬ পয়েন্ট। এক ম্যাচ কম খেলা বরুশিয়া ডর্টমুন্ডের ঝুলিতে রয়েছে ৬৬ পয়েন্ট। বাকি তিন ম্যাচে তারা পূর্ণ ৯ পয়েন্ট পেলেও হবে ৭৫, ফলে দুই ম্যাচ বাকি থাকতেই শিরোপা নিশ্চিত হয়ে গেছে বায়ার্নের।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১৭ জুন

ফুটবল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে