Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ৪ আগস্ট, ২০২০ , ২০ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-১৬-২০২০

দুই বছরের নতুন চুক্তি করে যে লক্ষ্যের কথা বললেন জেমি ডে

দুই বছরের নতুন চুক্তি করে যে লক্ষ্যের কথা বললেন জেমি ডে

ঢাকা, ১৭ জুন - এই তো কয়েকদিন আগে জেমি ডে এক দেয়া সাক্ষাৎকারে বলেছিলেন, ‘আমি তো বাংলাদেশের কোচই নই।’ বলেছিলেন এই কারণে যে, বাফুফের সঙ্গে তার কথাবার্তা চূড়ান্ত হলেও তখনো কাগজ-কলমের চুক্তির আনুষ্ঠানিকতা বাকি ছিল। সেটা সম্পন্ন হয়েছে।

‘অভিনন্দন। এখন কি বলতে পারি আপনি বাংলাদেশের কোচ?’ জাগো নিউজ প্রতিবেদকের এমন প্রশ্নে একটি হাসি দিয়ে জেমি বললেন, ‘ইয়েস, আমি এখন বাংলাদেশের কোচ।’

চুক্তির বিষয়টি ছিল একটা কাগজের নিশ্চয়তা। জেমি ডে কিন্তু বাংলাদেশের ফুটবলের সঙ্গে সম্পৃক্তই ছিলেন। খেলা বন্ধ হওয়ার পর ইংল্যান্ড চলে যান। সেখান থেকেই হোয়াটসঅ্যাপ গ্রুপের মাধ্যমে জাতীয় দলের সব খেলোয়াড়ের সঙ্গে যোগাযোগ রাখেন।

করোনাকালে ঘরে বসে ফিটনেস ধরে রাখতে কি করতে হবে, কি খেতে হবে-এসব প্রতিনিয়তই ফুটবলারদের বাতলে দেন জেমি ডে। শরীরচর্চার ভিডিও দেখেন। তার ওপর খেলোয়াড়দের নম্বরও দেন।

ফিজিক্যালি দূরে থাকলেও ভার্চুয়ালি তিনি জাতীয় দলের ফুটবলারদের সঙ্গেই আছেন। ন্যাশনাল টিমস কমিটির সভায়ও তিনি ভিডিওতে যোগ দেবেন। সেখানে তার আগামী দিনের পরিকল্পনা তুলে ধরবেন বাফুফের কর্মকর্তাদের সামনে।

জেমি ডে’র অ্যাসাইনমেন্ট শুরু হবে আগামী ৮ অক্টোবর আফগানিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপের বাছাইয়ের ম্যাচ দিয়ে। বাকি আছে চার ম্যাচ। এই ম্যাচগুলো থেকে কিছু পয়েন্ট পাওয়া লক্ষ্য জেমি ডে’র। আর যদি একটি জয় আসে সেট হবে দুর্দান্ত।

‘গ্রুপের প্রতিটি দলই আমাদের চেয়ে শক্তিতে এগিয়ে। আমরা তাদের হারাবো এটা বলা যাবে না। তবে চেষ্টা করবো। কারণ, চারটির মধ্যে তিনটি ম্যাচ আমরা ঘরে খেলবো। যদিও এখনো নিশ্চিত নয় যে, ম্যাচগুলো কোথায় হবে। করোনাভাইরাস পরিস্থিতি স্বাভাবিক না হলে একটি সেন্ট্রাল ভেন্যুতে সব ম্যাচ হতে পারে। আবার বাংলাদেশে হলেও যদি ফিফা দর্শকের অনুমতি না দেয় সেটা হবে আমাদের জন্য ক্ষতি। তখন হোম অ্যাডভান্টেজটা কাজে লাগাতে পারবো না’-বলছিলেন জেমি ডে।

নতুন চুক্তি করার পর আপনি কি লক্ষ্য ঠিক করেছেন? আগামী দুই বছরে কি চান? ইংল্যান্ড থেকে জেমি ডে বলেন, ‘সাফ চ্যাম্পিয়নশিপ কিংবা বঙ্গবন্ধু গোল্ডকাপের শিরোপা জেতা আমার প্রধান লক্ষ্য। বিগত দিনগুলোয় আমরা অনেক ভাল কিছু অর্জন করেছি। ঐতিহাসিক কিছু অর্জনও ছিল। কিন্তু ট্রফি পাইনি। আগামী সময়ে কোনো ট্রফি জিতলে সেটা হবে দুর্দান্ত।’

বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচগুলোর প্রস্তুতি নিয়ে আগামীকাল ন্যাশনাল টিমস কমিটির সভা আছে। জাতীয় দলের প্রস্তুতি ক্যাম্প কি দেশেই করতে চান? নাকি বিদেশে? ‘আমি ইতিমধ্যেই দেশের বাইরে ক্যাম্প আয়োজনের প্রস্তাব দিয়েছি। এখন অনেক কিছু নির্ভর করছে আন্তর্জাতিক ফ্লাইট কবে চালু হয় তার ওপর’-বলেন জেমি ডে।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১৭ জুন

ফুটবল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে