Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ৪ আগস্ট, ২০২০ , ২০ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 3.5/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-১৬-২০২০

বুকভরা কষ্ট নিয়ে ‘লিজেন্ডের’ বাসা থেকে ফিরেছিলেন অপু

বুকভরা কষ্ট নিয়ে ‘লিজেন্ডের’ বাসা থেকে ফিরেছিলেন অপু

ঢাকা, ১৬ জুন- বাংলাদেশের চলচ্চিত্রের এক সময়কার সবচাইতে আলোচিত একজন চিত্রনায়িকা অপু বিশ্বাস। ঢাকাই চলচ্চিত্রের ‘বিউটি কুইন’খ্যাত অভিনেত্রী অপু বিশ্বাস। এক দশকের ক্যারিয়ারে শতাধিক সিনেমায় অভিনয় করেছেন। উপহার দিয়েছেন ব্যবসা সফল সিনেমা। ওপার বাংলায়ও রয়েছে তার দর্শকপ্রিয়তা। বাস্তব জীবনে তিনি চিত্রনায়ক শাকিব খানের সঙ্গে প্রেম ও বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন। দীর্ঘ আট বছর পর তাদের দাম্পত্য জীবন ভেঙে যায়। তাদের আব্রাম খান জয় নামে এক পুত্রসন্তান রয়েছে। সংসার টিকিয়ে রাখতে আপ্রাণ চেষ্টা করেছেন অপু বিশ্বাস। তখন চলচ্চিত্রের এক লিজেন্ডের দ্বারস্থ হয়েছিলেন। কিন্তু সেখান থেকে বুকভরা কষ্ট নিয়ে ফিরেছিলেন অপু। দীর্ঘদিন পর এই চাপা কষ্ট গতকাল (১৫ জুন) তার ফেসবুকে শেয়ার করেছেন।

অপু বিশ্বাস লিখেন, ‌২০১৭ সালে সন্তানকে নিয়ে যখন বিপাকে পড়ি, তখন বুকভরা আশা নিয়ে গিয়েছিলাম এক লিজেন্ডের কাছে। দুই ঘন্টা বসিয়ে রেখে বললো উনি বাসায় নেই। কয়েক বছর পর এক সিনিয়র সাংবাদিকের মুখে শুনতে পারলাম লিজেন্ড হাসিমুখে বলেছে অপু বিশ্বাস তার সন্তানকে নিয়ে ও গাড়ি ভর্তি মিষ্টি নিয়ে এসেছিলো আমার কাছে তার পরিবারের মুখে হাসি ফোটাতে কিন্তু আমি তাকে ঢুকতে দেইনি। এটাকেই কী লিজেন্ড বলে? শুভ হোক এই দিনটি আপনার জীবনে!’

অপুর দেওয়া স্ট্যাটাসে ওই ব্যক্তির নাম উল্লেখ করেননি। তবে তার স্ট্যাটাসকে কেন্দ্র করে চলছে সমালোচনা। মন্তব্য করেছেন চলচ্চিত্রাঙ্গনের অনেকে। এর মধ্যে সিনে সাংবাদিক রয়েছে বেশ কয়েকজন। এছাড়া অপু ভক্তরা নিন্দা জানিয়েছেন সেই লিজেন্ডকে।

সাংবাদিক শফিক আল মামুন লিখেছেন—তাহলে মুখোশের আড়ালে এরাই সত্যিকারের লিজেন্ড? সেলুকাস…।

সাংবাদিক তানভীর তারেক লিখেন—আহা লিজেন্ড! জিয়া, ইমনদের ইন্টারভিউটা দেখে তাই অবাক হয়েছিলাম। তিনি নায়ককে চেনেন অথচ তার সঙ্গে রেকর্ড ছবি করা নায়িকাকে চেনেন না। সাদেক বাচ্চু ভাই তাকে ও তাদেরকে নিয়ে সবচেয়ে দারুণ কথাগুলো বলেছেন, ‘তথাকথিত লিজেন্ডরা ইন্ডাস্ট্রির ময়লা-কাদা ঘেটে মুক্ত নিয়ে দেশের বাইরে গিয়ে দামি কার্পেট বিছিয়ে থেকেছেন! মাটি তারা দেশেও স্পর্শ করেননি বিদেশেও! এরা পর্দায় যেমন বাস্তবে ঠিক বিপরীত। আহা লিজেন্ড।’ আপনার সেদিনের অসহায়ত্ব আপনি ছাড়া কেউ হয়তো মাপতে পারবে না। ভালো থাকবেন।

সাংবাদিক রাশেদ আনিস লিখেন—বুঝতে পারছি, সেই সময়টাতে আপনার নিজেকে কতটা অসহায় লাগছিল। বাসায় নেই শুনে তখন হয়তো মনকে সান্ত্বনা দিয়েছিলেন। কিন্তু পরে যখন শুনলেন তখন হয়তো নিজের কানকেও বিশ্বাস করতে পারেননি।

অপু বিশ্বাস কলকাতায় ‘শটকার্ট’ শিরোনামে একটি সিনেমায় অভিনয় করছেন। এরই মধ্যে শুটিং শেষ হয়েছে। সিনেমার গল্প ও চিত্রনাট্য রচনা করেছেন জনপ্রিয় সংগীতশিল্পী নচিকেতা চক্রবর্তী। পরিচালনা করেছেন সুবীর মণ্ডল। এতে অপুর বিপরীতে অভিনয় করেছেন ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা পরমব্রত চ্যাটার্জি।

দেশে অপু অভিনীত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’ মুক্তির অপেক্ষায় রয়েছে। দেবাশীষ বিশ্বাস পরিচালিত এই সিনেমায় অপু বিশ্বাসের বিপরীতে অভিনয় করেছেন বাপ্পি চৌধুরী।

আর/০৮:১৪/১৬ জুন

ঢালিউড

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে